×

জাতীয়

চাঁদপুরে সাবেক এমপির গাড়ি ভাঙচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০১৯, ০৬:৪২ পিএম

চাঁদপুরে সাবেক এমপির গাড়ি ভাঙচুর

চাঁদপুরের ফরিদগঞ্জে আওয়ামী লীগের বর্ধিত সভায় দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এ সময় সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার গাড়ি ভাঙচুর করেছে বর্তমান সংসদ সদস্যে সমর্থকরা।

মঙ্গলবার বেলা ১১টার পর থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা বিআরডিবি কার্যালয়ের সামনে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিচার্জ করে ও দেড় শতাধিক রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ জানান, সকালে বিআরডিবি কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শুরু হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানসহ উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, সভার শেষ পর্যায়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুর ইসলাম রোমান বক্তব্য দিচ্ছিলেন। এ সময় বর্তমান সংসদ সদস্য শফিকুর রহমানের সমর্থকরা একটি মিছিল নিয়ে বর্ধিত সভায় প্রবেশ করে সবাইকে এলোপাতাড়ি মারতে থাকে।

একপর্যায়ে বর্ধিত সভা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় সাবেক সংসদ সদস্য শামসুল হক ভূঁইয়ার গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বর্তমান সংসদ সদস্য শফিকুর রহমানের সমর্থকরা।

পুলিশের গুলিতে আহতরা হলেন- উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহাগ, জেলা পরিষদের সদস্য সাইফুল ইসলাম রিপন, ছাত্রলীগ নেতা রিপন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট মাহবুবুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি একরাম হোসেন ভূঁইয়া, গোবিন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ভূঁইয়া, রূপসা ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলী আকবর হাজী, শরিফসহ প্রায় ৩০ জন। গুলিবিদ্ধ হয়ে আহতদের ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও চাঁদপুর সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বর্তমান সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমানের সমর্থক জানান, বর্ধিত সভায় চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযুদ্ধা সাংবাদিক শফিকুর রহমানকে দাওয়াত না দেয়ায় তার সমর্থকরা বর্ধিত সভায় বাধা দিয়েছে। এতে সাবেক সংসদ সদস্য ড. শামসুল হক ভূঁইয়ার কর্মী সমর্থকরা তাদের উপর হামলা করেছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, সংঘর্ষের কারণ আমার জানা নেই। তবে আজকে বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া বলেন, যে ঘটনাটি ঘটেছে তা আওয়ামী লীগের জন্য লজ্জাজনক। এর চাইতে বেশি কিছু আমি বলতে পারবো না।

এ বিষয়ে চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা চলছিলো। সভায় বর্তমান সংসদ সদস্য শফিকুর রহমানকে আমন্ত্রণ জানানো হয়নি। এ কারণে তার সমর্থকরা সভাস্থলে গিয়ে মারামারিতে লিপ্ত হয়। পুলিশ উভয় পক্ষকে নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App