সোহরাওয়ার্দী উদ্যানজুড়ে হাতুড়ির খট খট শব্দ

আগের সংবাদ

হুয়াওয়ে মেট ৯ পাচ্ছে স্ট্যাবল আপডেট

পরের সংবাদ

প্যাকেজিংয়ে প্লাস্টিকের ব্যবহার কমাবে স্যামসাং

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৯ , ৪:২০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০১৯ , ৪:২০ অপরাহ্ণ

মোবাইল ফোন ও অন্যান্য ইলেক্ট্রনিক ডিভাইস প্যাকেজিং করার ক্ষেত্রে প্লাস্টিকের ব্যবহার কমিয়ে আনবে স্যামসাং। একই সঙ্গে প্রতিষ্ঠানটি ‘পরিবেশবান্ধব টেকসই উপাদান’ ব্যবহার করে প্যাকেজিং করার কথা জানিয়েছে।দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি জানিয়েছে, খুব শিগগির তারা প্যাকেজিংয়ে প্লাস্টিকের বদলে অন্যান্য টেকসই উপাদান ব্যবহার করবে। যে উপাদানগুলো পরিবেশের সঙ্গে সহায়ক হবে।

এমনকি প্রতিষ্ঠানটি চাইছে, তারা ফোন, ট্যাবলেট এবং পরিধেয় যেসব পণ্য ও অ্যাক্সেসরিজ তৈরি করে সেগুলোতে প্লাস্টিকের ব্যবহার আর করবে না।স্যামসাং এবার চাইছে তাদের যে ফোন চার্জার সেগুলোতে নতুন করে ডিজাইন করতে। যাতে সেগুলোয় প্লাস্টিকের বদলে অন্যকিছু ব্যবহার করা যায়।তবে টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনারের বাক্সে পণ্য রক্ষার জন্য যে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করে থাকে সেগুলো বদলার পরিকল্পনা রয়েছে। সেগুলোতে এমন কিছু ব্যবহার করা হবে যা পুনব্যবহারযোগ্য হয়।এ ছাড়া ডিভাইস ব্যবহারবিধিতে যে কাগজ ব্যবহার করা হয় তা বদলে বৈশ্বিক পরিবেশ সংস্থাগুলোর অনুমোদিত নতুন কাগজ ব্যবহার করা ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়