রাজধানীতে বায়ুদূষণ বন্ধে পরিবেশ অধিদপ্তরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

আগের সংবাদ

দ্বিতীয় সর্বোচ্চ স্কোর কুমিল্লার

পরের সংবাদ

আবাসন মেলা শুরু ৬ ফেব্রুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৯ , ৪:৪১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০১৯ , ৪:৪১ অপরাহ্ণ

সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্তরা সারা বছর অপেক্ষায় থাকে অবাসন মেলার। গত বছর নির্বাচনকে কেন্দ্র করে মেলা না হওয়ায় অনেকেই হতাশা প্রকাশ করেন। এ কারণেই চলতি বছরের শুরুতেই মেলার আয়োজন করেছে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী এই আবাসন মেলা। রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাব ফেয়ার ২০১৯ অনুষ্ঠিত হবে। পাঁচ দিনব্যাপী এই মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।
মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইতোমধ্যে স্টল বরাদ্দ শেষ হয়েছে। এ বছর মেলায় ২০২টি স্টল থাকছে। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে স্টল বরাদ্দের কাজ সম্পন্ন হয়। কো-স্পন্সর, জেনারেল স্টল এবং বিল্ডিং ম্যাটেরিয়ালস এই তিন জোনে ভাগ থাকবে এবারের রিহ্যাব ফেয়ার। স্টল বরাদ্দ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ। স্টল বরাদ্দ অনুষ্ঠান পরিচালনা করেন রিহ্যাব পরিচালক এবং রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী। মেলার বিষয়ে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ জানান, এ বছর মেলায় বেশকিছু ভিন্নতা থাকবে। অন্য বছরের তুলনায় এ বছর মেলায় ক্রেতা সমাগম বেশি হবে বলেও জানান তিনি। কারণ হিসেবে উল্লেখ করেন, সরকারি চাকরিজীবীদের সরকার ৫ শতাংশ সরল সুদের যে গৃহঋণ সেটা দেয়া শুরু করেছে। চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক এবং হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনে প্রায় কয়েক হাজার আবেদন জমা পড়েছে। তিনি আরো বলেন, এবারের মেলায় ৬০ থেকে ৭৫ লাখ টাকার মূল্যের ফ্ল্যাট বেশি বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি রেডি ফ্ল্যাট বেশি বিক্রি হতে পারে বলেও জানান তিনি। জানা গেছে, দীর্ঘদিন ধরে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) প্রতি বছরের শেষ মাস ডিসেম্বরে এ মেলার আয়োজন করে। তবে গত ডিসেম্বরে জাতীয় নির্বাচনের কারণে মেলা পিছিয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে করা হচ্ছে।
এক ছাদের নিচে ফ্ল্যাট, প্লট নির্মাণ সামগ্রী এবং হোম লোনের সমাহার থাকছে এ মেলায়। ক্রেতাদের চাহিদামতো হাউজিং লোন দিতে আগের মতো অংশগ্রহণ করছে বিভিন্ন ঋণ বিতরণকারী প্রতিষ্ঠান। মেলায় রিহ্যাবের সদস্য প্রতিষ্ঠান ছাড়াও বেশকিছু বিল্ডিং ম্যাটেরিয়ালস এবং আর্থিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রতি বছরের মতো এবারো এন্ট্রি টিকেটের র‌্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার থাকছে। এবারের র‌্যাফেল ড্রতে ১ম পুরস্কার থাকছে একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটরসাইকেল, এ ছাড়া টিভি, ফ্রিজ, মোবাইল ফোনসহ থাকছে আরো আকর্ষণীয় পুরস্কার। এ ছাড়াও প্রতিদিনের র‌্যাফেল ড্রয়ে থাকছে ৩ রাত ৪ দিনের হোটেল প্যাকেজসহ সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ব্যাংককের কাপল এয়ার টিকেট। প্রসঙ্গত, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু করে রিহ্যাব। এ ছাড়া চট্টগ্রামসহ বিদেশেও হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে আবাসন খাতের এ সংগঠনটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়