×

জাতীয়

সাবেক ফুটবলার কায়সার হামিদের জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৯, ০৫:৪৭ পিএম

সাবেক ফুটবলার কায়সার হামিদকে জামিন দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত। আজ রোববার (২৭ জানুয়ারি) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ দশ হাজার টাকার মুচলেকায় কায়সার হামিদের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২১ জানুয়ারি (সোমবার) মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় সাবেক ফুটবলার কায়সার হামিদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন একই আদালত।

কায়সারের পক্ষের আইনজীবী আবু সাঈদ জামিন চেয়ে আবেদন করেন। জামিন শুনানিতে তিনি বলেন, এ মামলার বিষয়ে আসামি আগে থেকে কিছুই জানতেন না। আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ নেই। আসামি একজন জাতীয় ফুটবলার ছিলেন এবং বাদীর সঙ্গে বসে বিষয়টি মীমাংসা করে ফেলবেন।

তবে রাষ্ট্রপক্ষ জামিনের আপত্তি করে। পরে উভয়পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ দশ হাজার টাকার মুচলেকায় কায়সার হামিদের জামিন মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক শামসুদ্দিন এ মামলার সুষ্ঠু তদন্ত, ন্যায়বিচার ও পলাতক আসামি গ্রেফতারে সহযোগিতার জন্য মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কায়সারকে কারাগারে আটক রাখার আবেদন করেছিলেন।

মামলার বাদী তার অভিযোগে বলেন, আসামি অন্যান্য আসামিদের সহযোগিতায় নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ নামে একটি কোম্পানির প্রতিষ্ঠা করে নিরীহ জনসাধারণের অধিক মুনাফা প্রদানের আশ্বাস দিয়ে তার কাছ থেকে (বাদী) ২২ লাখ টাকাসহ কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে কোম্পানি বন্ধ করে দেয়। গত ২০ জানুয়ারি (রোববার) রাত সাড়ে ৯টায় রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকা থেকে কায়সার হামিদকে গ্রেফতার করা হয়। তিনি র্দীঘদিন পলাতক ছিলেন।

এ মামলা ছাড়া উক্ত আসামির বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে বলেও অভিযোগে বলা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App