×

জাতীয়

উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী নিয়োগ দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৯, ০৫:৪১ পিএম

উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী নিয়োগ দাবি

স্বাস্থ্য অধিদপ্তর

উচ্চ আদালতের রায় অনুযায়ী ২০১২-১৩ সালের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ সম্পন্ন করার দাবি জানিয়েছে ৯ জেলার ৩য়-৪র্থ শ্রেণীর নিয়োগ প্রত্যাশী কমিটি। রোববার (২৭ জানুয়ারি) বিকেল পৌনে ৪টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জনানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সভাপতি খাইরুল হক। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু সাঈদ, কেন্দ্রীয় নেতা হাসান রবিন, মাঈন উদ্দিন ও মো. লিমন প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২০১২ সালের ২২ নভেম্বর প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের সিভিল সার্জনের অধীনে সাতক্ষীরা, নওগাঁ, নোয়াখালী, ময়মনসিংহ, ফরিদপুর, বরিশাল, নড়াইল, যশোর ও নারায়ণগঞ্জ জেলায় ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের লক্ষ্যে সার্কুলার প্রকাশ করা হয়।

২০১৩ সালের ২৬ এপ্রিল ওই নয় জেলার প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। একই বছরের ২৫ জুন লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ওই বছরের ১৯ ও ২০ আগস্ট ৯ জেলার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তবে চূড়ান্ত ফলাফল প্রকাশের লিখিত পরীক্ষায় অনিয়মের অভিযোগে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়। পিটিশন নং ৯৪৩৩/২০১৩। ২০১৪ সালের ২৭ জানুয়ারি রিটের শুনানি শেষে ২৮ জানুয়ারি সরকারের পক্ষে অবজারভেশন অ্যান্ড ডাইরেকশন খারিজ করে দেন। রিটের নিষ্পত্তি না করে নতুন করে ২০১৪ সালে আবার সার্কুলার দেওয়া হয়।

পরবর্তীতে ৩টি মামলা দায়ের করা হয়। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ২০১২ পরবর্তী মামলা খারিজ করে ২০১২ সালের সার্কুলারের আলোকে নিয়োগ দেওয়ার জন্য হাইকোর্ট ৬০ দিনের মধ্যে নিয়োগ দেওয়ার নির্দেশ দেন। তাই উচ্চ আদালতের রায়ের আলোকে নিয়োগ দেওয়ার দাবি জানিয়েছে নিয়োগ প্রত্যাশী কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App