পাকিস্তান ভেঙে আরেক বাংলাদেশ হচ্ছে ‘পশতুনিস্তান’

আগের সংবাদ

মোবাইল সেবার প্যাকেজের মেয়াদ সর্বনিম্ন ৩ দিন

পরের সংবাদ

সরফরাজের শাস্তিতে ক্ষুব্ধ পাকিস্তান

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৭, ২০১৯ , ৮:০৬ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ২৭, ২০১৯, ৮:০৬ অপরাহ্ণ

Avatar

কয়েকবার করে ক্ষমা চাওয়ার পরও পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের ওপর চার ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করায় আইসিসির ওপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সরফরাজের শাস্তির বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গভীর হতাশা ব্যক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান এহসান মানি।

প্রোটিয়া ক্রিকেটার আন্দিল পেহলুকাইয়োকে বাজে মন্তব্য করার কারণে যখন সোশ্যাল মিডিয়া উত্তপ্ত হয়ে উঠলো, তখন টুইটারের মাধ্যমে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করেন সরফরাজ। যার পরিপ্রেক্ষিতে দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিও জানিয়েছেন, তারা তাদের পক্ষ থেকে সরফরাজকে ক্ষমা করে দিয়েছেন।

এরপর প্রোটিয়া ক্রিকেটার আন্দিল পেহলুকাইয়োর কাছে ব্যক্তিগতভাবে ক্ষমা চেয়ে নেন সরফরাজ। তবুও আইসিসি চার ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করলো সরফরাজের ওপর।

আজ সরফরাজের ওপর এই শাস্তি আরোপ করার পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, ‘সরফরাজকে নিয়ে দেয়া আইসিসির এই সিদ্ধান্তে গভীর হতাশা প্রকাশ করছে পিসিবি। কারণ, পিসিবি আশা করেছিল, সরফরাজ আহমেদ ক্ষমা চাওয়ার পর বিষয়টা দুই খেলোয়াড় এবং দুই বোর্ডের মধ্যেই মীমাংসা হয়ে যাবে। যেটা ইতিমধ্যেই খেলোয়াড়রা পারস্পরিক গ্রহণ করে নিয়েছে। এমনকি দুই বোর্ড এবং দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দলও বিষয়টা মেনে নিয়েছে।’

আইসিসির আগামী বৈঠকে বিষয়টা উত্থাপন করা হবে বলেও জানায় পিসিবি। সংবাদ বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, ‘আইসিসি ফোরামে এ বিষয়টা উত্থাপন করবে পিসিবি। যাতে করে এই আইনের নীতি সংশোধন করা হয়। যেখানে শাস্তির পরিবর্তে পারস্পরিক শ্রদ্ধা এবং বন্ধুত্বপূর্ণ অবস্থানকে মূল্যায়ন করা হবে। একই সঙ্গে পিসিবি যে কোনো ধরনের বর্ণবাদী মন্তব্য বা আচরণের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসের বিষয়টা পুনরায় জানিয়ে দিচ্ছে।’