×

খেলা

রেকর্ড গড়া ম্যাচে রংপুর রাইডার্সের জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০১৯, ১০:৫৯ পিএম

রেকর্ড গড়া ম্যাচে রংপুর রাইডার্সের জয়

চিটাগংয়ের বিপক্ষে রেকর্ডের ছড়াছড়ি রংপুরের

শুরুতে রংপুরের ব্যাটিং তাণ্ডব দেখে মনে হয়েছিল চিটাগং ভাইকিংস তাদের কাছে অসহায় আত্মসমর্পণ করতে যাচ্ছে। ম্যাচে শেষ সেটিই হলো। রংপুরের কাছে আত্মসমর্পণ করল মুশফিকরা।

এক ইনিংসে জোড়া সেঞ্চুরি, সর্বোচ্চ রান কতো কী! টসে হেরে আগে ব্যাটিং করে হেলস-রুশোর সেঞ্চুরিতে ২৩৯ রান করে মাশরাফি বাহিনী। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৭ রান করে মুশফিকরা। ৭২ রানের জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি-গেইলরা।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তাণ্ডব চালিয়ে রেকর্ড গুলো গড়েন হেলস-রুশো।

এর আগে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান ছিল ২১৭। ২০১৩ সালে রংপুরের বিপক্ষে ঢাকা ২১৭ রান করেছিল। আজ রংপুরই এই রেকর্ড ভেঙ্গে গড়ে নতুন রেকর্ড।

এর আগে টি-টোয়েন্টির ইতিহাসে এক ইনিংসে জোড়া সেঞ্চুরির ঘটনা মাত্র ঘটেছে দুইবার। ২০১১ সালে কেভিন ও’ব্রেইন ও হামেশ মার্শাল এবং ২০১৬ সালে বিরাট কোহলি-ডি ভিলিয়ার্স এক ইনিংসে জোড়া সেঞ্চুরির রেকর্ড গড়েন। প্রথমটি ঘটেছে কাউন্টি ক্রিকেটে এবং দ্বিতীয় ঘটেছে আইপিএলে।

বিপিএলের ইতিহাসে এক ইনিংসে দুই সেঞ্চুরির অনন্য রেকর্ডের মালিক হয়েছেন হেলস-রুশো। হেলস ১০০ করে আউট হলেও রুশো ১০০ করে অপরাজিত থাকেন। রুশোর বিধ্বংসী ইনিংসটি সাজাতে দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি ব্যাটসম্যান মেরেছেন ৮টি চার ও ৬টি ছয়ে।

মাত্র ৪৭ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পান এই ইংলিশ ব্যাটসম্যান। আর বিপিএলের ইতিহাসে এটি দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। দ্রুততম সেঞ্চুরির মালিক রংপুর রাইডার্সের সতীর্থ ক্রিস গেইল। মাত্র ৪৪ বলে বিধ্বংসী ইনিংসটি খেলেছিলেন ক্যারিবীয় সুপারস্টার।

হেলসের ইনিংসটি সাজানো ছিল ১১টি চার ও ৫টি ছয়ে। সেঞ্চুরি করার এক বল পরেই সিকান্দার রাজার বলে উড়িয়ে মারতে গিয়ে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এখন পর্যন্ত বিপিএলের ইতিহাসে ১৪টি সেঞ্চুরি হয়েছে।

অন্যদিকে, ২৩৯ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নামে মুশফিকরা। শুরু থেকেই রানের চাকা সচল রাখতে গিয়ে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে চিটাগং। এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ইয়াসির আলী। ৪৮ বলে ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রান করে চিটাগং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App