×

জাতীয়

বিএসএফ’র দুঃখ প্রকাশ, ফিরে পেল অস্ত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০১৯, ১০:২১ পিএম

বিএসএফ’র দুঃখ প্রকাশ, ফিরে পেল অস্ত্র

ফেলে যাওয়া অস্ত্র ও ওয়াকিটকি হস্তান্তর করে বিজিবি

বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করার ঘটনায় দুঃখ প্রকাশ করে ফেলে যাওয়া অস্ত্র ও ওয়াকিটকি ফেরত নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আজ শনিবার (১৯ জানুয়ারি) দুপুরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের জিরোলাইনে বসা ব্যাটালিয়ন পর্যয়ের পতাকা বৈঠক করে দুঃখ প্রকাশ করে বিএসএফ।

পতাকা বৈঠকে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পক্ষে নেতৃত্ব দেন ৬১ বিজিবি ব্যালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্নেল শরিফুল ইসলাম শরীফ। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর পক্ষে নেতৃত্ব দেন দেশটির কোচবিহার ১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার বানাম্বার শাউ।

বৈঠক শেষে লেফটেনেন্ট কর্নেল শরিফুল ইসলাম শরীফ বলেন, শুক্রবার (১৮ জানুয়ারি) রাতে পাটগ্রামের মুংলিবাড়ি সীমান্তের মেইন ৮৪১ পিলারের সাব ৬ নম্বর পিলার এলাকায় চোরাকারবারীদের ধাওয়া করতে দুই বিএসএফ সদস্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছে বলে পতাকা বৈঠকে বিএসএফ দাবি করেছে।

বিএসএফের অনুপ্রবেশের খবরে গ্রামবাসী তাদের ধাওয়া করে। এ সময় এক সদস্য ওয়াকিটকি ও অস্ত্র (রাইফেল) ফেলে পালিয়ে যায়। স্থানীয়রা অস্ত্র ও ওয়াকিটকি উদ্ধার করে বিজিবি ক্যাম্পে জমা দেন। বিষয়টি নিয়ে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর তৎপরতা বেড়ে যায়।

তিনি বলেন, এ সংকট নিরসনে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন পর্যয়ে পতাকা বৈঠকের সিদ্ধান্ত হয়। যার প্রেক্ষিতে শনিবার দুপুরে বুড়িমারী স্থলবন্দরের জিরো লাইনে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে পতাকা বৈঠকে বিজিবি'র কাছে দুঃখ প্রকাশ করে আগামী দিনে পুনরাবৃত্তি না করার প্রতিশ্রুতি দেন বিএসএফ। পরে বিএসএফ সদস্যের ফেলে যাওয়া অস্ত্র ও ওয়াকিটকি হস্তান্তর করে বিজিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App