বিপিএল: খুলনার প্রথম জয়

আগের সংবাদ

আমি কখনো বলিনি সংলাপ হবে : ওবায়দুল কাদের

পরের সংবাদ

ডিএসইতে নয় মাসের মধ্যে সর্বোচ্চ সূচক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৫, ২০১৯ , ৬:৪৯ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১৫, ২০১৯, ৭:৪২ অপরাহ্ণ

মূল্যসূচক বেড়েছে বাংলাদেশের পুঁজিবাজারে। বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর। সপ্তাহের তৃতীয় দিন মঙ্গলবার প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৬৩ পয়েন্টে অবস্থান করছে।

এই সূচক গত নয় মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে সর্বশেষ ডিএসইএক্স ২০১৮ সালের ৯ এপ্রিল বেশি ছিল। ওই দিন ডিএসইএক্স ৫ হাজার ৮৭৯ পয়েন্ট ছিল।

মঙ্গলবার অন্য দুই সূচক ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৩০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৯ পয়েন্টে।
এ নিয়ে চলতি সপ্তাহে দুইদিন সূচক বেড়েছে পুঁজিবাজারে। রোববার সূচকের বেশ খানিকটা উল্লম্ফন ঘটে। ঐ দিন ডিএসইএক্স বাড়ে ৬৩ পয়েন্ট; তবে সোমবার তা ২৪ পয়েন্ট পড়ে যায়।

মঙ্গলবার ডিএসইতে এক হাজার ১৩৯ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের এই অংক সোমবারের চেয়ে ৭ কোটি টাকা কম।

মঙ্গলবার ডিএসইতে ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৯৫৭ পয়েন্টে। লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড।এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। হাতবদল হয়েছে ৪১কোটি ৫৪ লাখ টাকার শেয়ার।