অস্ট্রেলিয়ান ওপেন আজ শুরু

আগের সংবাদ

সাভারে আবারও শ্রমিক বিক্ষোভ

পরের সংবাদ

পিছিয়ে পড়া জনগোষ্ঠী সমাজের মূল ধারায় সম্পৃক্ত হবে : সমাজকল্যাণ মন্ত্রী

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৪, ২০১৯ , ১২:২৫ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯, ১২:২৫ অপরাহ্ণ

Avatar

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন,”বাংলাদেশ বর্তমানে গোটা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। দেশের সকল ক্ষেত্রেই এখন সফলতা দৃশ্যমান। এই উন্নয়নের জোয়ারে দেশের এক শ্রেণির মানুষ অবহেলিত থাকবে, পিছনে পড়ে থাকবে তা হতে পারে না। দেশের প্রতিটি জেলার প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক ও অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তিদের তালিকা করার কাজ শেষের পথে। আগামী পাচ বছরেই দেশের সকল পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যান্যয়ন ঘটিয়ে পিছিয়ে থাকা এই মানুষদের সমাজের মূল স্রোতধারার মানুষের সাথে সম্পৃক্ত করা হবে। প্রতিবন্ধী, বিধবা বলে এই সমাজে কেউ নিজেকে আর অসহায় ভাবতে পারবে না। একজন অটিজম আক্রান্ত শিশুর মা-বাবা তার সন্তানের জন্য মুখ লুকাবে না। প্রতিটি প্রতিবন্ধী ব্যক্তির নিজ নিজ কর্মসংস্থান ঘটবে।”
গতকাল রোববার দুপুরে লালমনিরহাট জেলার জেলা সার্কিট হাউজে, জেলা সংবাদকর্মী ও সুশীল সমাজের সাথে নির্বাচন পরবর্তী উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি এসব কথা বলেন।
লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ সফিউল আরিফের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি সিরাজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল আশরাফসহ লালমনিরহাট জেলার সিনিয়র সংবাদ প্রতিনিধিবৃন্দ।
সভায় স্থানীয় সাংবাদিকবৃন্দ এলাকায় মাদক নিয়ন্ত্রণ নিয়ে প্রশ্ন করলে মন্ত্রী বলেন, “শেখ হাসিনা সরকার দেশ থেকে ক্ষুধা মুক্ত করে উত্তরাঞ্চল থেকে মঙ্গা শব্দটি উঠিয়ে দিয়েছে। এবার গোটা উত্তরাঞ্চলের দরিদ্রতা কমিয়ে আনতে এখানে ৫ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী দিয়েছেন। এই পাচ বছরে গোটা উত্তরাঞ্চলে নতুন নতুন কল কারখানা করা হবে, লালমনিরহাটের পুরাতন বিমান বন্দরটি সক্রিয় করার উদ্যোগ নেয়া হবে। আর উন্নয়নের পাশাপাশি দেশ থেকে দুর্ণীতি ও মাদককে চিরতরে বিদায় করে দেয়া হবে।”
এর আগে সমাজকল্যানমন্ত্রী সকালে বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুর হয়ে লালমনিরহাট গমন করেন। লালমনিরহাটের পথে পথে সমাজকল্যাণমন্ত্রীকে স্থানীয় জনগন বর্ণাঢ্য সংবোর্ধনা ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা