পোল্যান্ডে আটক কর্মকর্তাকে এবার বহিষ্কার করল হুয়াওয়ে

আগের সংবাদ

বই উৎসবের বাস্তবতা ও আমাদের করণীয়

পরের সংবাদ

আশরাফের আসনে ভোটের সিদ্ধান্ত নিতে পারেনি ইসি

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৪, ২০১৯ , ৯:৩৪ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯, ৯:৩৪ অপরাহ্ণ

Avatar

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচনের তফসিল নির্ধারণের বিষয়ে সিদ্ধান্তে আসতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)। আইনি জটিলতার কারণে সিদ্ধান্ত নিতে পারেনি সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

আজ সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে ইসি সচিব হেলালুদ্দিন আহমদ এ কথা জানান। তিনি বলেন, কিশোরগঞ্জ-১ আসনে প্রাক্তন জনপ্রশাসন মন্ত্রী এবং সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম গত ৩ জানুয়ারি ইন্তেকাল করেছেন। তিনি যেহেতু শপথ গ্রহণ করেননি, কিন্তু গেজেট নোটিফিকেশন হয়ে গেছে তাই এখানে আইনগত জটিলতা আছে।

সচিব বলেন, সংসদ সচিবালয় থেকে বিষয়টি অবহিত হওয়ার পরে এ আসনে তফসিল ঘোষণা করা হবে। সুতরাং এ বিষয়ে কোনো সিদ্ধান্ত প্রদান করেননি কমিশন।

প্রসঙ্গত, ফুসফুসে ক্যানসারের কারণে গত বছরের জুলাই মাসে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি বিজয়ী হন। কিন্তু এমপি হিসেবে শপথের আগেই গত ৩ জানুয়ারি রাত ১০টার দিকে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম।