×

জাতীয়

মিরপুরে সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০১৯, ০৬:০৪ পিএম

মিরপুরে সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

নতুন মজুরি কাঠামোর বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে রাজধানীর মিরপুরের বিভিন্ন এলাকার সড়ক থেকে অবস্থান তুলে নিয়েছেন পোশাকশ্রমিকরা। শনিবার দুপুর ২টা থেকে ভিন্ন ভিন্ন এলাকার শ্রমিকরা দাবি পূরণের আশ্বাসে সরে যেতে শুরু করেন।

আজ শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৩টার দিকে প্রায় পুরো এলাকা অবরোধমুক্ত হলে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

রোববার (৬ জানুয়ারি) থেকে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) পর্যন্ত টানা পাঁচদিন রাজধানী, সাভার ও গাজীপুরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করেন শ্রমিকরা।

একদিনের বিরতিতে আবার শনিবার (১২ জানুয়ারি) রাজধানীসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভে নামেন তারা।

এদিন সকাল ১০টার পর থেকে মিরপুরের শেওড়াপাড়া, মিরপুর-১৪, টোলারবাগ, বাংলা কলেজের সামনে ও টেকনিক্যাল এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন আশপাশের এলাকার পোশাকশ্রমিকরা। এরপর প্রতিদিনকার মতো গার্মেন্টস মালিক ও পুলিশের আশ্বাসে তারা সড়ক থেকে সরে যান। এর ফলে প্রায় ৫ ঘণ্টা পর মিরপুরের বিভিন্ন সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ডিএমপির মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. জামাল হোসেন জানান, গত কয়েকদিনের মতো আজও মিরপুরের বিভিন্ন এলাকায় শ্রমিকরা রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসব এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।

একপর্যায়ে গার্মেন্টস মালিক ও পুলিশ প্রশাসনের আশ্বাসে কোনো ধরনের ঝামেলা ছাড়াই শ্রমিকরা সরে যান। বর্তমানে পুরো এলাকার সার্বিক পরিস্থিতি ও যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

শ্রমিকদের অভিযোগ, তাদের জন্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না।

এদিকে, মালিকপক্ষের কাছ থেকে বার বার আশ্বাস সত্ত্বেও বিক্ষোভ অব্যাহত রেখেছে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App