চব্বিশে সমৃদ্ধির হাতিয়ার ডিজিটাল প্রযুক্তি

আগের সংবাদ

বগুড়ায় অটোরিকশা ও পিকআপ ভ্যানের সংঘর্ষে নিহত ২

পরের সংবাদ

সিলেটকে ১৭৪ রানের টার্গেট দিলো ঢাকা

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০১৯ , ১০:০৩ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১২, ২০১৯, ১০:০৩ অপরাহ্ণ

Avatar

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (১২ জানুয়ারি) ১২তম ম্যাচে সিলেট সিক্সার্সের সামনে শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রানের টার্গেট দিয়েছে ঢাকা ডায়নামাইটস। ব্যাট হাতে ফিফটির দেখা পেয়েছেন ঢাকার রনি তালুকদার। মাঝে বল হাতে এক ওভারেই ৩ উইকেট তুলে নিয়ে ঢাকাকে জোর ধাক্কা দিয়েছিলেন সিলেটের পেসার তাসকিন আহমেদ। তবে তা সত্ত্বেও ঢাকাকে বড় সংগ্রহ গড়া থেকে আটকাতে পারেনি সিলেট।

আজ শনিবার (১২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্স। টসে জিতে ব্যাটিং বেছে নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৪ রানেই ওপেনার হজরতুল্লাহ জাজাইয়ের উইকেট হারায় ঢাকা। ৪ বলে ৪ রান করে পাকিস্তানী পেসার সোহেল তানভিরের বলে আফিফ হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আফগান তারকা জাজাই।

আউট হয়ে ফিরলেও রানের চাকা সচল রাখেন সুনীল নারাইন ও রনি তালুকদার। দুজনে মিলে ৬৭ রানের জুটি গড়ে দলকে ভালো শুরু এনে দেন। দলীয় ৭১ রানে অলক কাপালির বলে তুলে মারতে গিয়ে আফিফের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নারাইন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২১ বলে ২ চার ও ২ ছক্কায় সাজানো ২৫ ইনিংস।

২ উইকেট হারানো ঢাকাকে টেনে নেন রনি। তুলে নেন দুর্দান্ত এক ফিফটি। আফিফের করা ইনিংসের ১২তম ওভারে পোরানের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে নামের পাশে যোগ করেন ৫৮ রান। ৩৪ বলে খেলা অসাধারণ ইনিংসটি ৫ চার ও ৩ ছক্কায় সাজানো। তার বিদায়ের কিছুক্ষণ পর বিদায় নেন সাকিবও। সিলেটের পেসার আল-আমিনের বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ১৭ বলে ৩ চারে ২৩ রান সংগ্রহ করেন ঢাকা অধিনায়ক।

ঢাকার ইনিংসে বড় ধাক্কাটা দেন সিলেটের পেসার তাসকিন আহমেদ। তার করা ১৫তম ওভারে একে একে বিদায় নেন আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও শুভাগত হোম। ৫ বলের ৩ উইকেট নিয়ে ম্যাচের চিত্রই পাল্টে দেন এই টাইগার পেসার। অবশ্য বল হাতে বেশ খরুচে ছিলেন তাসকিন। ৪ ওভারে খরচ করেছেন ৩৮ রান।

১৫তম ওভারের দ্বিতীয় বলে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের (৫) ফিরতি ক্যাচ নিজেই তালুবন্দি করে শুরু। এরপর চতুর্থ বলে পোলার্ডকে (৩) অলক কাপালির হাতে ক্যাচ দিতে বাধ্য করলেন। পরের বলেই উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শুভাগত হোম (০)।

শেষদিকে নুরুল হাসান (১৮*) ও মোহাম্মদ নাঈমের (২৫*) ছোট দুই ইনিংসে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রানের সংগ্রহ পায় ঢাকা।

বল হাতে ৪ ওভারে ৩ উইকেট নেওয়া তাসকিনের পাশাপাশি ১টি করে উইকেট পেয়েছেন সোহেল তানভির, আল-আমিন, কাপালি ও আফিফ।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা