কারাগারে অসুস্থ নওয়াজ, চিকিৎসায় বাধার অভিযোগ

আগের সংবাদ

কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসি এবার প্রেসিডেন্ট প্রার্থী

পরের সংবাদ

কার সঙ্গে বেশি সফল?

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০১৯ , ৬:১৫ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯, ১১:৩৪ পূর্বাহ্ণ

Avatar

চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সিনেমাকে একাধিক নায়িকা উপহার দিয়েছে। তাদের শেষ উপহার পূজা চেরী। গত বছর এই নায়িকার অভিষেক ছিল সিনেমার অন্যতম আলোচিত ঘটনা। বয়সে কিশোরী হলেও নায়িকা হিসেবে তার সম্ভাবনা ছিল প্রথম থেকেই। যখন পূজা শিশুশিল্পী ছিলেন, তখন থেকেই নির্মাতাদের মধ্যে টানাটানি ছিল তাকে নিয়ে।
‘অগ্নি’ ছবিতে মাহির ছোটবেলার চরিত্রে অভিনয় করে সর্বাধিক আলোচিত হোন পূজা। এ জন্য এই শিল্পীর প্রতি এ ছবির প্রযোজক ‘জাজ’-এর দাবিই ছিল বেশি। এ ছবি সে ছবি করে করে শেষ পর্যন্ত ‘পোড় মন টু’ ছবিতে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ ঘটে পূজার। এখন পর্যন্ত পূজা অভিনীত তিনটি ছবি মুক্তি পেয়েছে। মুক্তির প্রতীক্ষায় রয়েছে দুটি ছবি। এই চারটি ছবিতে মাত্র দুজন নায়কের বিপরীতে অভিনয় করেছেন পূজা। কার সঙ্গে বেশি সফল পূজা?
পূজার অভিষেক ছবি ‘নূরজাহান’। গত বছরের ফেব্রুয়ারিতে ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পায় ছবিটি। এ ছবিতেই নায়িকা পূজাকে প্রথম দেখেন দর্শকরা। এতে পূজার বিপরীতে অভিনয় করেন কলকাতার অদ্রিত। তারও প্রথম ছবি ‘নূরজাহান’। ছবিটি যৌথ প্রযোজনায় নির্মিত হয়। কলকাতার নামি পরিচালক-প্রযোজক রাজ চক্রবতী প্রযোজনা করেন ওপার থেকে। আর বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া। ‘নূরজাহানে’ পূজার অভিনয় দর্শকদের মনে ধরলেও দর্শক প্রত্যাখাত হোন অদ্রিত। ‘নূরজাহান’ দর্শকপ্রিয়তা পায়নি। ব্যবসার দিক থেকে কোনো চমক দেখাতে পারেনি। অনেক আলোচনার জন্ম দিয়ে শেষ পর্যন্ত ব্যর্থতায় মুখ থুবড়ে পড়ে।

পূজা-অদ্রিত জুটির প্রথম ছবি দর্শকরা ফিরিয়ে দিলেও আবারো এই জুটিকে নিয়ে একই প্রতিষ্ঠান ছবি নির্মাণ করেছে। এ ছবির নাম ‘প্রেম আমার টু’। রাজ চক্রবর্তী পরিচালিত টালিগঞ্জের সুপারহিট ছবি ‘প্রেম আমার’- এর সিক্যুয়েল এটি। ছবিটি মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি। ‘নূরজাহান’ ছিল গ্রামীণ পটভ‚মির প্রেমের গল্প। ‘প্রেম আমারে’ এসেছে শহরের গল্প। বাংলাদেশের মতো পশ্চিমবঙ্গেও ভালো চলেনি ‘নূরজাহান’। পায়নি সমালোচকদের প্রশংসা। ‘প্রেম আমার’ সিক্যুয়েল বলে প্রত্যাশা এবার বেশি। কিন্তু এবার পরিচালকের নামে এসেছে পরিবর্তন। রাজ নিজে পরিচালনা করেননি, ব্রেক দিয়েছেন বিদুলা ভট্টাচার্য নামের এক নবীন নির্মাতাকে। কলকাতায় ‘প্রেম আমারে’র প্রতি আগ্রহ থাকতেই পারে দর্শকদের, কিন্তু ঢাকার দর্শকদের অতি আগ্রহ নেই। তবে পূজার ছবি বলে দর্শকদের কৌত‚হল মন্দ নয়। সম্প্রতি একযোগে ছবির ট্রেলার প্রকাশিত হয়েছে দুই দেশে। অদ্রিতকে নিয়ে এর আগে সাফল্য ধরা দেয়নি পূজার হাতে, দেখার পালা ‘প্রেম আমার টু’তে সাফল্য আসে কিনা।
পূজার ক্যারিয়ারের দ্বিতীয় নায়ক সিয়াম আহমেদ। ছোটপর্দা থেকে তিনি এসেছেন সিনেমায়। সিয়াম-পূজা জুটিবদ্ধ হয়ে প্রথম ছবি করেন ‘পোড়ামন টু’। মাহি-সাইমন অভিনীত ২০১৩ সালের সুপরহিট ছবি ‘পোড়ামন’র সিক্যুয়েল ‘পোড়ামন টু’। এ ছবিতেই অভিষেক হওয়ার কথা ছিল সিয়াম ও পূজার। কিন্তু পূজা অভিনীত ‘নূরজাহান’ আগে মুক্তি পেয়ে যায়। ‘পোড়ামন টু’ মুক্তি পায় গত বছরের ঈদুল ফিতরে। অদ্রিতের সঙ্গে পূজাকে দর্শকরা পছন্দ করেননি ‘নূরজাহানে’। বিয়োগান্তক প্রেমের ছবি ‘পোড়ামন টু’তে সিয়াম-পূজাকে দর্শকরা ঠিকই গ্রহণ করেন। এ ছবিতে অভিষেক হয় পরিচালক রায়হান রাফির। তিনি প্রশংসিত হোন একটি নতুন জুটির সফল নির্মাতা হিসেবে।
‘পোড়ামন টু’তে সফলতার পর সিয়াম-পূজাকে নিয়ে আরো একটি ছবি নির্মাণ করেন রায়হান রাফি।
গত বছরের শেষের দিকে মুক্তি পায় ‘দহন’। এতে দ্বিতীয়বারের মতো জুটিবদ্ধ হোন সিয়াম-পূজা। জুটির প্রথম ছবিটি প্রেমের হলেও পরের ছবিটি রাজনৈতিক বক্তব্যধর্মী। ফলে রোমান্টিক জুটি সিয়াম-পূজা প্রথমবারের মতো সফল হতে পারেননি। ছবিতে পূজার ভূমিকাও ছিল কম। সিয়ামের একক অভিনয়ে সমৃদ্ধ ‘দহন’।
এখন পর্যন্ত সিয়াম-পূজা দর্শকদের পছন্দের তালিকায় আছেন। পূজা-অদ্রিত জুটি এখনো দর্শকদের রায়ের অপেক্ষায়। সিয়াম-পূজা ইতোমধ্যে তৃতীয় ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন।

ছবি সৌজন্য জাজ মাল্টিমিডিয়া

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা