×

জাতীয়

বাজিতপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯, ০৭:০৩ পিএম

বাজিতপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

বাজিতপুরে বন্দুকযুদ্ধে নিহত আশরাফ উদ্দিন। ছবি: সংগৃহিত

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আশরাফ উদ্দিন (৩০) নামে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় এক সদস্য নিহত হয়েছেন।

এ সময় ঘটনাস্থল থেকে একটি শুটারগান, পাঁচ রাউন্ড কার্তুজ, দু’টি রামদা, ১শ পিস ইয়াবা ট্যাবলেট ও ১৫ বোতল ফেনসিডিল জব্দ করে পুলিশ।

এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) মো. আমিনুল ইসলাম, এএসআই গোলাম রসুল এবং দুই কনস্টেবল বায়েজিদ ও কোরবান আলী গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দিনগত রাতে উপজেলার পিরিজপুর ইউনিয়নের বিলপাড় গজারিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ডাকাত সদস্য আশরাফ উদ্দিন ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের মানিকদী দক্ষিণপাড়া এলাকার বাচ্চু মিয়ার ছেলে।

আজ শুক্রবার (১১ জানুয়ারি) বাজিতপুর থানার পরিদর্শক (ওসি, তদন্ত) এসএম শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, অবৈধ অস্ত্রধারী আন্তঃজেলা ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে পুলিশ বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের বিলপাড় গজারিয়া এলাকায় অভিযান চালায়। রাত দেড়টার দিকে সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে ৬-৭ জনের ডাকাতদলটি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

গুলির শব্দে স্থানীয় লোকজন ঘটনাস্থলের দিকে আসা শুরু করলে পুলিশ লোকজনের নিরাপত্তার কথা ভেবে গুলি ছোড়া বন্ধ করে দেয়। ডাকাতদলের সদস্যরা এলোপাথাড়ি গুলিবর্ষণ করতে করতে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।

পরে পুলিশ সেখানে গিয়ে অচেতন অবস্থায় আশরাফ উদ্দিনকে পড়ে থাকতে দেখে। এ সময় আশরাফ উদ্দিনের পাশে পড়ে থাকা একটি শুটারগান, পাঁচ রাউন্ড কার্তুজ, দু’টি রামদা, ১০০ পিস ইয়াবা ও ১৫ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। আশরাফ উদ্দিনকে বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

ডাকাতদলের নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধে আশরাফ উদ্দিনের মৃত্যু হয়েছে দাবি করে ওসি শফিকুল ইসলাম বলেন, নিহত আশরাফ উদ্দিন আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য। তার নামে ভৈরব থানা ও নরসিংদী জেলার বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App