বিপিএলের নতুন সময়সূচি

আগের সংবাদ

বাউফলে মুভি বাংলা টেলিভিশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকি উদযাপন

পরের সংবাদ

হালদা নদীতে ৫০ কেজি মাছ অবমুক্ত

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১০, ২০১৯ , ৩:৫৮ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১১, ২০১৯, ১২:৫৮ অপরাহ্ণ

Avatar

দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস প্রজনন কেন্দ্র হালদা নদীর মা মাছ রক্ষায় প্রশাসনের নজরদারি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন।

আজ বৃহস্পতিবার (১০জানুয়ারি) সকালে হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যেগে হালদা নদীতে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। তিনি আরও বলেন, ইতিমধ্যে সরকার হালদাকে অভয়ারণ্য ঘোষণা করেছে। বর্তমানে শুষ্ক মৌসুমে হালদার পানি কমে যাওয়ার কারণে অবৈধভাবে কিছু মাছ শিকারি ওঁৎ পেতে থাকে মাছ শিকার করার জন্যে। তাই কেউ যেন চোরাই পথে মাছ শিকার করতে না পারে সেদিকে প্রশাসনের পাশাপাশি স্থানীয়দেরও নজরদারি রাখতে হবে বলে জানান জেলা প্রশাসক।

জানা যায়, উপজেলার গড়দুয়ারা ইউনিয়নস্থ নোয়াহাট এলাকায় হালদা নদীতে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের পক্ষ থেকে প্রায় ৫০কেজি কার্প জাতীয় মাছ অবমুক্ত করা হয়।এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন, সহকারী ভূমি কমিশনার সম্রাট খীসা, সিনিয়র মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, স্থানীয় চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ তালুকদারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিনের পরিকল্পনায় ও বাস্তবায়নে জেলা প্রশাসক হাটহাজারী ভূমি অফিসের নবনির্মিত রেকর্ড রুম উদ্বোধন করেন।