×

জাতীয়

ধর্মঘট প্রত্যাহার করেছে বিআরটিসি শ্রমিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০১৯, ০৮:২১ পিএম

ধর্মঘট প্রত্যাহার করেছে বিআরটিসি শ্রমিকরা

বিআরটিসির জোয়ার সাহারা ডিপোর শ্রমিকরা এক মাসের বেতন পাওয়ার আশ্বাসে ধর্মঘট তুলে নিয়েছে। আরো ৮ মাসের বকেয়া বেতন কিস্তিতে পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু কথা না রাখলে সারাদেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিকরা।

কয়েক বছর ধরে নিয়মিত বেতন পান না রাষ্ট্রায়ত্ত্ব পরিবহন প্রতিষ্ঠান বিআরটিসির জোয়ার সাহারা ডিপোর কর্মীরা। সব মিলিয়ে ৯ মাসের বেতন বকেয়া পড়েছে চালক ও শ্রমিকদের। বেতনের দাবিতে মঙ্গলবার থেকে ধর্মঘটে যায় তারা।

শ্রমিকদের অভিযোগ, তারা বেতন না পেলেও উচ্চপদস্থ কর্মকর্তারা নিয়মিতই পাচ্ছেন। আর কর্মকর্তারা বললেন, লোকসানের কারণে শ্রমিকদের বেতন অনিয়মিত হয়েছে। একে খোঁড়া অযুহাত বলছেন আন্দোলনকারীরা। শ্রমিকদের কাজে ফেরাতে ডিপোতে যান পুলিশের গুলশান জোনের ডিসি। বিআরটিসি কর্তৃপক্ষ ও শ্রমিকদের মধ্যে মধ্যস্ততা করেন তিনি।

ডিপোর ম্যানেজার জানান, শিগগিরি কিছু নতুন বাস যোগ হবে এই ডিপোতে। আয় বাড়লে প্রতিমাসের বেতনের সাথে এক মাসের বকেয়া পরিশোধ করা হবে।

এ ডিপোতে সচল গাড়ি আছে একশো ২০টি। শ্রমিক কর্মচারী প্রায় পাঁচশো। প্রতিমাসে বেতন বাবদ ব্যয় প্রায় ৫০ লাখ টাকা। শ্রমিকদের অভিযোগ, অনেক ডিপোতেই শ্রমিকদের বেতন নিয়মিত হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App