×

জাতীয়

রেলকেও দুর্নীতিমুক্ত করার উদ্যোগ নেয়া হবে : নূরুল ইসলাম সুজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০১৯, ০৭:৩২ পিএম

রেলকেও দুর্নীতিমুক্ত করার উদ্যোগ নেয়া হবে : নূরুল ইসলাম সুজন

নতুন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘সরকার দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সে অনুযায়ী রেলকেও দুর্নীতিমুক্ত করার উদ্যোগ নেয়া হবে।’ মঙ্গলবার রেলভবনে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত পরিচিতি সভায় এ কথা বলেন নতুন রেলপথ মন্ত্রী।

তিনি বলেন, ‘উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। রেলওয়ের চলমান প্রকল্পগুলো যাতে নির্ধারিত সময়ে শেষ হয় সে জন্য কাজ করব।’ এছাড়া অধিক গুরুত্বপূর্ণ প্রকল্পগুলোকে অগ্রাধিকার দিয়ে আলাদা উদ্যোগ গ্রহণ করার কথা বলেন মন্ত্রী।

রেলপথ মন্ত্রী আরও বলেন, ‘গত ১০ বছরে শেখ হাসিনার নেতৃত্বে আত্মনির্ভরশীল হওয়ার চেষ্টায় এগিয়ে চলেছি। আমরা এখন উন্নত দেশের লক্ষ্যে এগোচ্ছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমরা সবাই কাজ করে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘রেলকে যুগোপযোগী উন্নয়নে নিয়ে যাওয়ার চেষ্টা করা হবে। বিভিন্ন দেশের সঙ্গে কানেকটিভিটি বাড়ানোর বিষয়েও উদ্যোগ নেয়া হবে।’

অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, মন্ত্রণালয় ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App