×

জাতীয়

দেশকে ডিজিটাল বানানোর দায়িত্ব আমাদেরই : মোস্তফা জব্বার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০১৯, ০৬:৫০ পিএম

দেশকে ডিজিটাল বানানোর দায়িত্ব আমাদেরই : মোস্তফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘অন্য সব মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের মন্ত্রণালয়ের অনেক কাজ সংশ্লিষ্ট রয়েছে। পুরো দেশ এবং সরকারকে ডিজিটাল বানানোর দায়িত্ব আমাদেরই।’ আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে মঙ্গলবার আইসিটি বিভাগের কনফারেন্স রুমে সংবর্ধনা ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এর আগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিজ নিজ দফতরে আনুষ্ঠানিকভাবে নতুন মেয়াদে কাজ শুরু করেন। কার্যালয়ে এলে আইসিটি বিভাগের সচিব ও এর আওতাধীন সংস্থা, দফতরের প্রধানরা ফুল দিয়ে তাদের বরণ করে নেন। এরপর বিভাগের কনফারেন্স রুমে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে সবাই শুভেচ্ছা বিনিময় করেন।

আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজের সভাপতিত্বে সংবর্ধনা ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘সরকারের এ মেয়াদে আমাদের সব লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে। অন্য মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের মন্ত্রণালয়ের অনেক কাজ সংশ্লিষ্ট রয়েছে। পুরো দেশ এবং সরকারকে ডিজিটাল বানানোর দায়িত্ব আমাদেরই।’

এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘জনগণ আমাদের ওপর আস্থা রেখেছে। প্রধানমন্ত্রী আমাদের ওপর যে আস্থা রেখেছেন, তার প্রতি সম্মান দেখাতে হবে। নির্বাচনী ইশতেহারের প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়নে আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।’

সভাপতির বক্তব্যে আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ বলেন, ‘আমরা সৌভাগ্যবান যে আগের দুজন মন্ত্রীকেই আমাদের মাঝে পেয়েছি। এতে আমাদের কাজ আরও সহজ হয়ে গেল।’ অনুষ্ঠানে আইসিটি বিভাগের চারটি সংস্থা ও দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App