উত্তরা ও গাজীপুরে শ্রমিক-পুলিশ পাল্টাপাল্টি ধাওয়া, যান চলাচল বন্ধ

আগের সংবাদ

মাহবুব আলীকে প্রতিমন্ত্রী করায় এলাকায় আনন্দের বন্যা

পরের সংবাদ

প্রস্তুুত বঙ্গভবন, শপথ নিতে আসছেন মন্ত্রীরা

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৭, ২০১৯ , ২:৪৮ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ৭, ২০১৯, ২:৪৮ অপরাহ্ণ

সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে গঠিত নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রথমেই প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

সংবিধান অনুযায়ী, নতুন এই মন্ত্রিসভা শপথ নিলে তারাই হবে দেশের নতুন সরকার। আর শপথ নেওয়া পর্যন্ত আগের মন্ত্রিসভা বহাল থাকবে। নতুন মন্ত্রিসভা শপথ নিলে আগের মন্ত্রিসভা স্বয়ংক্রিয়ভাবেই বাতিল হয়ে যাবে।

নতুন মন্ত্রীদের যাতায়াতের জন্য সরকারি পরিবহন পুল থেকে ২০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। এরই মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্নিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

এই শপথের মধ্যে দিয়েই টানা তৃতীয়বারের মত রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ। আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থ মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব নিয়ে গড়তে যাচ্ছেন ইতিহাস। ঐতিহাসিক এ নবযাত্রায় নতুনদের প্রতি আস্থা রাখলেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের ৪৭ জনের মন্ত্রিসভায় ২৭ জনই নতুন মুখ।

শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।