×

পুরনো খবর

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০১৯, ০৬:২৭ পিএম

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

শেয়ারবাজার

সপ্তাহের প্রথম কার্যদিবসে আজ রোববার দেশের উভয় স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক উত্থানে লেনদেন শেষ হয়েছে।  দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও আধাঘন্টা পর টানা উঠতে থাকে সূচক। অন্যদিকে, দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক ১৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৩১ পয়েন্টে।

আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ২৬ কোটি ৭৬ লাখ ৭৬ হাজার টাকা। আর আগেরদিনের তুলনায় আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১০১ কোটি ৮৫ লাখ ৮৪ হাজার টাকা।

ডিএসই’তে বোরবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে।

আজ দিন শেষে ডিএসই’র প্রধান সূচক আগের দিনের তুলনায় ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৭৪ পয়েন্টে।

দিনভর ডিএসই’তে লেনদেন হওয়া ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬৫টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আর সারাদিনে লেনদেন হয়েছে মোট ১ হাজার ২৬ কোটি ৭৬ লাখ ৭৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে ডিএসইর ব্রড ইনডেক্স ৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৫৫৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ১২৭১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ১৯৪১ পয়েন্টে। আর ওইদিন পুরো স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছিল মোট ৯২৪ কোটি ৯০ লাখ ৯২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১০১ কোটি ৮৫ লাখ ৮৪ হাজার টাকা।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০২টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৩ কোটি ১ লাখ ৪০ হাজার টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App