×

খেলা

রংপুরের চ্যালেঞ্জিং পুঁজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০১৯, ০৭:২৩ পিএম

রংপুরের চ্যালেঞ্জিং পুঁজি

বর্তমান চ্যাম্পিয়ন তারা। অথচ হার দিয়ে এবারের বিপিএল শুরু হয়েছে রংপুর রাইডার্সের। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত মাশরাফি বিন মর্তুজার দলের। রাইলি রুশো আর রবি বোপারার দুর্দান্ত ব্যাটিংয়ে ৩ উইকেটে ১৬৯ রান তুলেছে তারা। অর্থাৎ, জিততে হলে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্সকে করতে হবে ১৭০ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুর রাইডার্সের। ২১ বলের উদ্বোধনী জুটিতে মেহেদী মারুফ আর রাইলি রুশো তুলতে পারেন কেবল ১৮ রান। যুক্তরাষ্ট্রের পেসার আলি খানের শিকার হয়ে মারুফ ফেরেন মাত্র ৫ রানে।

দলের রান বাড়ানোর চেষ্টা ছিল অ্যালেক্স হেলসের। তবে ৯ বলে একটি করে চার ছক্কায় ১৫ রান করা ইংলিশ ব্যাটসম্যানকে এলডিব্লিউয়ের ফাঁদে ফেলেন আফগান চায়নাম্যান স্পিনার জহির খান।

দেখেশুনে খেলতে থাকা মোহাম্মদ মিঠুনও ভুল করে বসেন, ক্রেইগ ব্রেথওয়েটের লাফিয়ে উঠা বলে ব্যাট ছুঁইয়ে দেন হঠাৎ। ১৭ বলে ৩ বাউন্ডারিতে তিনি করেন ১৯ রান।

তবে সতীর্থদের এই আসা যাওয়ার মাঝেও একটা প্রান্ত ধরে ছিলেন রাইলি রুশো। ওপেনিংয়ে নামা দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান চতুর্থ উইকেটে রবি বোপারাকে নিয়ে গড়ে তুলেন দুর্দান্ত এক জুটি।

৬১ বলের অবিচ্ছিন্ন জুটিতে রুশো আর বোপারা মিলে যোগ করেন ১০৪ রান। যে জুটিই আসলে বড় সংগ্রহ এনে দিয়েছে রংপুরকে। ৫২ বলে ৮ চার আর ২ ছক্কায় রুশোর ব্যাট থেকে এসেছে হার না মানা ৭৬ রানের এক ইনিংস। ২৯ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় বোপারা অপরাজিত ছিলেন ৪০ রানে।

খুলনা টাইটান্সের বোলারদের মধ্যে কেউই তেমন ভালো করতে পারেননি। ৪ ওভারে ৩০ রান খরচায় ১টি উইকেট নেন জহির খান। আলি খান ৩৫ আর ক্রেইগ ব্রেথওয়েট ৩৯ রানের বিনিময়ে নেন একটি করে উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App