×

খেলা

খুলনাকে হারিয়ে জয়ে ফিরলো রংপুর রাইডার্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০১৯, ০৯:৫৩ পিএম

খুলনাকে হারিয়ে জয়ে ফিরলো রংপুর রাইডার্স

জয়ে ফিরলো রংপুর রাইডার্স

বিপিএলের ষষ্ঠ আসরের শুরুটা হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হার দিয়ে। এর আগে শনিবার উদ্বোধনী ম্যাচে চিটাগাং ভাইকিংসের কাছে হেরে যায় রাইডার্সরা।

গতকাল প্রথম দিনে কোনও ম্যাচ ছিল না খুলনা টাইটানসের। আজ নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইটানস অধিনায়ক মাহমুদুল্লাহ।

রাইডার্সদের দুই ওপেনার দেখেশোনে ইনিংস শুরু করলেও ৩.৩ ওভারের মাথায় ব্যক্তিগত ৫ রানে থেমে যায় মেহেদী মারুফ। এরপর দুই নম্বরের ব্যাট করতে আসা ইংলিশ ব্যাটসম্যান এলেক্স হেলস করেন ৯ বলে ১৫ রান। আফগান স্পিনার জহির খানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই টি-টোয়েন্টি স্পেশালিষ্ট। মোহাম্মদ মিঠুনও টিকতে পারেননি বেশিক্ষন। ১৭ বলে ১৯ করে ক্যাচ দেন কার্লোস ব্রেথওয়েটের বলে।

রাইডার্স ওপেনার রিলে রুশো আর রাবি বোপারা মিলে শেষ করেন ইনিংস। রুশো খেলেন ৫২ বলে ৭৬ রানের ইনিংস। রংপুরের দুঃসময়ের কাণ্ডারি বোপারা এদিনও খেলেন ২৯ বলে ৪০ রানের ইনিংস।

২০ ওভার শেষে ৩ উইকেটে ১৯০ রানের লক্ষ্য ছুড়ে দেয় খুলনা টাইটানসকে। ১টি করে উইকেট নেন আলী খান, জহীর খান আর কার্লোস ব্রেথওয়েট।

১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে টাইটানসের দুই ওপেনার পল স্টার্লিং আর জুনাইদ সিদ্দিকী মিলে করেন দুর্দান্ত শুরু। জুনাইদ সিদ্দিকী ৩৩ রানে বিদায় নিলেও বিধ্বংসী হয়ে উঠেন স্টার্লিং। ৬১ করা স্টার্লিংকে বোল্ড করে রংপুরকে ম্যাচে ফেরান মাশরাফি বিন মুর্তজা।

স্টার্লিংয়ের বিদায়ের পর টাইটানসদের হাল ধরেন অধিনায়ক মাহমুদুল্লাহ। ১৭ বলে ২৪ করা মাহমুদুল্লাহকে ফেরান ফরহাদ রেজা।

এরপর কার্লোস ব্রেথওয়েট জহুরুল ইসলাম মিলে দলকে পৌঁছাতে পারেননি জয়ের বন্দরে। ২০ ওভারে ৫ উইকেটে ১৬১ রানে গিয়ে থামে টাইটানসদের ইনিংস।

খুলনাকে ৮ রানে হারিয়ে জয়ে ফিরল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স।

রংপুরের হয়ে ২ উইকেট নেন শফিউল ইসলাম, ১টি করে উইকেট নেন মাশরাফি মুর্তজা, ফরহাদ রেজা আর বেনি হোয়েল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App