শেরপুরে বোরো রোপনে ব্যস্ত কৃষকরা

আগের সংবাদ

পুরুষের শীত পোশাক নিয়ে ক্যাটস আই

পরের সংবাদ

ফিরে দেখা ২০১৮

আকর্ষণীয় ৮ স্মার্টফোন

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৬, ২০১৯ , ৩:০২ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ৬, ২০১৯, ৩:০২ অপরাহ্ণ

Avatar

গ্যালাক্সি এস৯ প্লাস : গত বছর বাজারে ছাড়া সবচেয়ে আকর্ষণীয় ডিজাইনের স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস। ডিভাইসটির ব্যাক কাভারে ব্যবহার করা হয়েছে গ্লাসের তৈরি প্যানেল, যা ডিভাইসটিকে প্রিমিয়াম লুক দিয়েছে। কার্ভড ডিসপ্লের ফ্রন্ট প্যানেলের ডিজাইনে বাড়তি আকর্ষণ যুক্ত করে।
মেট ২০ প্রো : হুয়াওয়ের মেট ২০ প্রো ও স্যামসাংয়ের গ্যালাক্সি এস৯ প্লাসের ডিজাইন অনেকটা সাদৃশ্যপূর্ণ। তবে দেখতে একই হলেও পারফরম্যান্সের ভিত্তিতে অনেকেই গ্যালাক্সি ৯এস প্লাসের চেয়ে মেট ২০ প্রো ডিভাইসটিকে এগিয়ে রাখছেন। গ্লাস ডিজাইনের এ হ্যান্ডসেটে ৬ দশমিক ৩৯ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ওএলইডি কার্ভড ডিসপ্লে ব্যবহার করা হয়।
ওয়ানপ্লাস ৬টি : গত বছর নভেম্বরে চীনভিত্তিক স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাসের এ হ্যান্ডসেট উন্মোচন করা হয়। এর কয়েকদিন পরেই উন্মোচন করা হয় ডিভাইসটির থান্ডার পার্পল সংস্করণ। এটি ওয়ানপ্লাসের প্রথম গ্রাডিয়েন্ট কালারের স্মার্টফোন। ওয়ানপ্লাস ৬টির ধাতব কাঠামোর থান্ডার পার্পল সংস্করণ এরই মধ্যে চলতি বছরের আকর্ষণীয় ডিভাইস তালিকায় জায়গা করে নিয়েছে।
আইফোন এক্সএস ম্যাক্স : গত বছর সেপ্টেম্বরে একযোগে নতুন তিন আইফোন উন্মোচন করে প্রযুক্তি কোম্পানি অ্যাপল। প্রিমিয়াম ডিভাইসটির গোল্ড সংস্করণ উন্মোচনের পর পরই গ্রাহকদের নজর কাড়ে। ডিভাইসটির গ্লাসের তৈরি ক্লিক ব্যাক ও ফ্রন্ট প্যানেল ডিজাইনে বাড়তি আকর্ষণ যুক্ত করেছে। দেখতে সেরা ডিভাইসগুলোর একটি হলেও বিক্রি প্রত্যাশা পূরণে ব্যর্থ হয় অ্যাপলের এ ডিভাইস।
আইফোন এক্সআর : গত বছর আইফোনের সবচেয়ে সাশ্রয়ী সংস্করণ হিসেবে বাজারে ছাড়া হয় আইফোন এক্সআর। গত বছর নভেম্বরে আইফোন এক্সএস ম্যাক্সের সঙ্গে বাজারে আসা এ ডিভাইসের ডিজাইনও গ্রাহকদের নজর কাড়ে। ছয়টি রঙে বাজারজাত করা হলেও নীল ও লাল রঙ দুটি সবচেয়ে বেশি আবেদন তৈরি করে। তবে আইফোন এক্সআরও অ্যাপলের বিক্রি প্রত্যাশা ছুঁতে পারেনি।
পিক্সেল ৩এক্সএল : গত বছর বাজারে আসা গুগল পিক্সেল ৩এক্সএলের থিন ডিজাইন স্মার্টফোন প্রেমীদের নজর কেড়েছে। ডিভাইসটির ব্যাক প্যানেলের অর্ধেক গ্লাসের তৈরি ও বাকি অর্ধেক ধাতুর তৈরি, যা ডিভাইসটির নকশায় বাড়তি আকর্ষণ যুক্ত করেছে।
নকিয়া ৮.১ : বাজারে আসা এইচএমডি গ্লোবালের ফ্ল্যাগশিপ ডিভাইস ‘নকিয়া ৮.১’-এর ডিজাইন বিশ্বব্যাপী ব্যাপক সমাদৃত হয়েছে। গ্লাসের তৈরি ব্যাক প্যানেলের ডিভাইসটির ধাতব কাঠামোর প্রান্ত ঘেঁষে সরু স্ট্রাইপ বাড়তি আকর্ষণ যুক্ত করেছে।
অপো আর১৭ প্রো : গত নভেম্বরে চীনভিত্তিক অপোর আর১৭ প্রো স্মার্টফোন বাজারে এসেছে। ধাতব কাঠামোর এ ডিভাইসের বাহ্যিক লুক স্মার্টফোনপ্রেমীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। বিশেষ করে ডিভাইসটির গ্রাডিয়েন্ট রঙের সংস্করণটি বিশ্বব্যাপী ব্যাপক সমাদৃত হচ্ছে। বিশ্বব্যাপী ডিভাইসটির ৬ ও ৮ গিগাবাইট র‌্যাম সংস্করণ দুই রঙে সরবরাহ করা হচ্ছে।

সূত্র: ইন্টারনেট ডটনেট ডেস্ক

বিষয়:
  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা