সাংগঠনিক দুর্বলতার পাশাপাশি জামায়াতের নির্লিপ্ততাও দায়ী

আগের সংবাদ

ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন রাসেল আহমেদ মিয়া

পরের সংবাদ

ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সাবের হোসেন চৌধুরী

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২, ২০১৯ , ১:২৭ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ২, ২০১৯, ১:২৭ অপরাহ্ণ

Avatar

নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের ভালোবাসা, অভিনন্দন আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন ঢাকা-৯ আসনের নবনির্বাচিত সাংসদ সাবের হোসেন চৌধুরী। ঢাকা-৯ আসন থেকে আওয়ামী লীগের হয়ে চতুর্থবারের মতো বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় গতকাল মঙ্গলবার বিকেলে খিলগাঁওয়ে নিজ কার্যালয় সবুজমতিতে তাকে গণসংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনায় স্থানীয় আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ ফুল দিয়ে সাবের হোসেন চৌধুরীকে শুভেচ্ছা জানান। বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আড়াই ঘণ্টাব্যাপী এই সংবর্ধনায় কয়েক হাজার মানুষ অংশ নেন। বিপুল ভোটে চতুর্থবারের মতো তাকে সাংসদ নির্বাচিত করায় নেতাকর্মী ও এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান সাবের হোসেন চৌধুরী।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস, খিলগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি লায়ন শরীফ আলী খান, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাহার প্রমুখ।
সংবর্ধনায় অংশ নেয়া রাজনৈতিক-সামাজিক সংগঠনগুলো হলো খিলগাঁও থানা আওয়ামী লীগ, সবুজবাগ থানা আওয়ামী লীগ, মুগদা থানা আওয়ামী লীগ, সবুজমতি ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, খিলগাঁও শাতিইলমা আবাসিক সোসাইটি, বাসাবো বাজার ব্যবসায়ী কমিটি, ন্যাশনাল আইডিয়াল স্কুল ও কলেজ, মুগদা থানা কৃষক লীগ, ৭২নং ওয়ার্ড কৃষক লীগ, খিলগাঁও সরকারি মডেল স্কুল, নাসিরাবাদ ইউনিয়ন (৭৫নং ওয়ার্ড) আওয়ামী লীগ, পূর্ব খিলগাঁও সমাজ কল্যাণ সমিতি, নন্দিপাড়া আওয়ামী বাস্তুহারা লীগ, ৭৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ, বাসাবো নাভানা সিলভার ডেল, ১, ২, ৩, ৪, ৫, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ, খিলগাঁও যুব মহিলা লীগ, উত্তর মাদারটেক আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি সংঘ ও কমলাপুর স্কুল এন্ড কলেজ।
এর আগে গতকাল সকাল সাড়ে ৮টায় খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজে, সকাল সোয়া ৯টায় মানিকনগর মডেল হাইস্কুলে এবং বেলা ৩টায় বাসাবো কদমতলা স্কুল এন্ড কলেজে পৃথক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন সাবের হোসেন চৌধুরী। নতুন বই হাতে পেয়ে কোমলমতি শিক্ষার্থীরা আনন্দ আর উচ্ছ¡াসে উদ্বেল হয়ে ওঠে এবং দুহাতে বই উঁচু করে উচ্ছ¡াস প্রকাশ করে। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খিলগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি লায়ন শরীফ আলী খান, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস ও মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাহার।
এ সময় সাবের হোসেন চৌধুরী বলেন, জনগণের ভোটে নির্বাচিত হওয়ার পর নতুন বছরের প্রথম দিনে কোমলমতি ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তিনি বলেন, আজ সারা দেশে একযোগে ৪ কোটি ৪২ লাখ ৪ হাজার ১৯৭ ছাত্রছাত্রীর হাতে বিনামূল্যে নতুন বই পৌঁছে দেয়ার আয়োজন করেছে সরকার। পৃথিবীতে এমন অনেক দেশ আছে যেখানে ৪ কোটি জনসংখ্যাই নেই। বিনামূল্যে একসঙ্গে এত সংখ্যক বই আর কোনো দেশে দেয়ার রেওয়াজ আছে বলে আমার মনে হয় না। আগামী ৫ বছর এভাবে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই উপহার দিব। এ ছাড়া, এই মেয়াদে খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজকে বিশ্ববিদ্যালয় কলেজ এবং মানিকনগর মডেল হাইস্কুলকে প্রথমে কলেজ এবং পরে বিশ্ববিদ্যালয় কলেজ করারও আশাবাদ ব্যক্ত করেন সাবের হোসেন চৌধুরী।