×

জাতীয়

বিপুল ভোটে জয়ী হলেন সিইসির ভাগ্নে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০১৮, ১০:১৯ পিএম

বিপুল ভোটে জয়ী হলেন সিইসির ভাগ্নে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার ভাগ্নে এস এম শাহজাদা সাজু জয়ী হয়েছেন।

২ লাখ ১৫ হাজার ৫৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী গোলাম মাওলা রনি পেয়েছেন ৬১৭৬ ভোট।

এর আগে রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ চলাকালীন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রোববার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, এ আসনে মোট ভোট কেন্দ্র ১১০টি। ইতোমধ্যে সব কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। সব কেন্দ্র মিলে এস এম শাহাজাদা পান ২ লাখ ১৫ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী গোলাম মাওলা রনি পান ৬১৭৬ ভোট।

এ আসনের বর্তমান সংসদ সদস্য, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খ ম জাহাঙ্গীর হোসাইনকে বাদ দিয়ে এবার শাহজাদাকে নৌকা প্রতীকের প্রার্থী করে ক্ষমতাসীন দল।

পটুয়াখালী-৩ আসনে খ ম জাহাঙ্গীর একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন। জরুরি অবস্থার সময় তিনি সংস্কারপন্থি হিসেবে চিহ্নিত হলে ২০০৮ সালের নির্বাচনে তাকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। ওই নির্বাচনে গোলাম মাওলা রনি মনোনয়ন পেলেও ২০১৪ সালে ফেরত আনা হয় খ ম জাহাঙ্গীরকে। এবার তাকে হটিয়ে শাহজাদাকে নৌকা প্রতীকের প্রার্থী করে আওয়ামী লীগ। এবার এ আসনে জয়ী হন শাহজাদা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App