৫০ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব অর্থনৈতিক অঞ্চলে

আগের সংবাদ

ভোটারদের নির্ভয়ে ভোট দেয়ার আহ্বান সেনাবাহিনী প্রধানের

পরের সংবাদ

নায়িকা সংবাদ

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৯, ২০১৮ , ৫:০৭ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২৯, ২০১৮, ৫:০৭ অপরাহ্ণ

Avatar

জয়া আহসান
ঢাকা-কলকাতা করে এই বছরটা বেশ ব্যস্তই কাটিয়েছেন জয়া আহসান। চলতি বছরে জয়ার চমক ছিল প্রযোজক হিসেবে। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে ‘দেবী’ সিনেমাটি প্রযোজনা করেছিলেন জয়া।

Related image

এটি মন ভরিয়েছে দর্শকের। মন্দার বাজারে সফল হয়েছে ‘দেবী’। এই ছবিতে মিসির আলীর চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এই বছরের সেরা ছবির মধ্যে এগিয়ে আছে ‘দেবী’।

Image result for পূজা চেরী

পূজা চেরী
বছরের সবচেয়ে ব্যবসা সফল ও আলোচিত দুই ছবির নায়িকা পূজা চেরী। তার ‘পোড়ামন টু’ ছবিটিকে বছরের অন্যতম সফল ছবি বলা হচ্ছে। বুবলীর ‘সুপার হিরো’র পর তৃতীয় অবস্থানে থাকা ‘দহন’ ছবিরও নায়িকা তিনি। অভিষেকের বছরেই ব্যবসার সাফল্যে ছাড়িয়ে গেছেন তার সিনিয়র নায়িকাদের। পূজার দুটো ছবিতেই তার বিপরীতে ছিলেন সিয়াম।

Image result for বুবলী

বুবলী
আলোচিত নায়িকাদের তালিকায় আরেকটি নাম শবনম ইয়াসমীন বুবলী। ২০১৮ সালে শাকিব খানের বিপরীতে তার তিনটি ছবি মুক্তি পেয়েছে। সেগুলো হলো ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’ ও ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’। এই তিন ছবির মধ্যে আলোচিত হয়েছেন বুবলী ‘সুপার হিরো’ ও ‘ক্যাপ্টেন খান’ ছবিতে।

Image result for মাহি

মাহি
এই বছর মাহিয়া মাহি অভিনীত মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে আছে ‘পলকে পলকে তোমাকে চাই’, ‘জান্নাত’ এবং ‘মনে রেখ’। এই ছবিগুলোতে মাহির নায়ক ছিলেন বাপ্পি চৌধুরী, সাইমন সাদিক ও কলকাতার বনি। তিন ছবির মধ্যে মাহি সেরা সাফল্যটা পেয়েছেন ঈদুল আজহায় আলোচিত হয়েছে ‘জান্নাত’ এই ছবিতে মাহির নায়ক ছিলেন সাইমন। আর ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া ‘পলকে পলকে তোমাকে চাই’ ছবিটিও ব্যবসায়িক দিক থেকে সফল বলে দাবি করেছেন ছবিটির প্রযোজক।

Image result for পরীমনি

পরীমনি
পরীমনির একটি মাত্র সিনেমা মুক্তি পেয়েছে এবার। সে ছবির নাম ‘স্বপ্নজাল’। এটি মুক্তি পেয়েছে ২৭ এপ্রিল। এই ছবিটি দিয়ে প্রায় ৯ বছর পর সিনেমা নির্মাণে ফিরেন ‘মনপুরা’খ্যাত গিয়াস উদ্দিন সেলিম। ‘স্বপ্নজাল’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। ব্যবসায়িক সাফল্যে খুব একটা সুবিধা করতে না পেলেও এই ছবিটি পরীমনির ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করেছে। এ ছাড়া পুরো বছরটা তার ভালো যায়নি।

Image result for মিম

মিম
এই বছর ফেব্রুয়ারিতে মুক্তি পায় তার ‘আমি নেতা হব’ সিনেমাটি। এতে মিমের নায়ক ছিলেন শাকিব খান। বেশ বড় পরিসরে মুক্তি পেয়েছিল ছবিটি। কিন্তু নির্মাণ ও গল্পের দুর্বলতা ছবিটিকে ভুগিয়েছে। দর্শক খরায় ভুগতে হয়েছে দুই তারকা শাকিব ও মিমকে। তবে এই ছবির ‘চুম্মা’ ও ‘লাল লিপস্টিক’ শিরোনামের দুটি গান লুফে নিয়েছেন দর্শক। ইউটিউবে সেগুলো এখনো বিনোদিত করে যাচ্ছে দুই বাংলার গানপ্রেমীদের। এরপর চলতি বছরের মাঝামাঝিতে মুক্তি পায় মিমের ‘সুলতান’ ছবিটি। কলকাতার সুপারস্টার জিতের বিপরীতে এই ছবি দিয়ে খানিকটা সাফল্যের দেখা পেয়েছেন মিম।

Image result for ববি

ববি
গত ১৩ এপ্রিল ‘বিজলী’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এর নায়িকা ববি। ছবিতে সুপার ওম্যানের চরিত্রে দেখা গেছে তাকে। গ্ল্যামার আর অ্যাকশন দিয়ে মাতিয়েছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী ছবিটি ব্যবসা করতে না পারলেও নারী প্রধান চলচ্চিত্রের অনুপ্রেরণা হিসেবে ‘বিজলী’র নাম থাকবে অনেকদিন। মজার ব্যাপার হলো ছবিতে অভিনয়ের পাশাপাশি এর প্রযোজনাও করেছেন ববি। এই ছবি দিয়েই অভিষেক ঘটল প্রযোজক ববির।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা