×

জাতীয়

যুবলীগ নেতাসহ তিনজন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৮, ০৬:৫২ পিএম

ঢাকা-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলার অভিযোগে করা মামলায় যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ৩ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ঢাকার চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন গয়েশ্বরের ওপর হামলার ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় করা একটি মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ।

এ সময় মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে তাদের আইনজীবী মোক্তার হোসেন ভূঁইয়া জামিনের আবেদন করেন।

তদন্তকারী কর্মকর্তা আবেদনে বলেন, মামলার আসামিরা কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকার পরিচর্যা হাসপাতালের সামনে গয়েশ্বর চন্দ্র রায়ের প্রচারণার মিছিলে হামলা করে। মিছিলে ইট নিক্ষেপ করলে গয়েশ্বর চন্দ্র রায় রক্তাক্ত হয়। তাদের জামিনে রাষ্ট্রপক্ষের আপত্তি রয়েছে।

অপরদিকে তাদের আইনজীবী মোক্তার হোসেন ভূঁইয়া শুনানিতে বলেন, ঘটনার সময় আসামিরা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। তারা ঘটনার সঙ্গে জড়িত না। মামলার ধারাগুলো জামিনযোগ্য। তাই তাদের জামিন চাচ্ছি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ ছাড়াও তিন কার্যদিবসের মধ্যে মেডিকেল সার্টিফিকেট প্রাপ্তি সাপেক্ষে জামিন শুনানির জন্য ফের দিন ধার্য করেন।

আদালতের পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন নেতা হলেন- দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. সবুজ, শুভঢ্যা ইউনিয়ন যুবলীগ সদস্য মো. মামুন ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শরিফ মো. ফালান।

বুধবার (২৬ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় ধানের শীষের প্রচারণায় ঢাকা-৩ আসনের চুনকুটিয়া কদমতলা এলাকায় কর্মী-সমর্থকদের নিয়ে বের হন ওই আসনে ধানের শীষের প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। প্রচারণাকালে তার ওপর লাঠি-সোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী হামলা চালায়। এতে গয়েশ্বর চন্দ্রসহ তার অর্ধশতাধিক কর্মী-সমর্থক আহত হন। পরে আহতাবস্থায় তাকে রাজধানীর বিজয়নগরে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে যান গয়েশ্বর চন্দ্র রায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App