বায়রা লাইফ ইন্স্যুরেন্সকে সাড়ে ৪ কোটি টাকা জরিমানা

আগের সংবাদ

ভোটে নকল ব্যালটের গুজব ছড়ানোর আশঙ্কায় আ. লীগ

পরের সংবাদ

কলকাতায় মেট্রোরেলে ফের আগুন, আহত ৫০

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৭, ২০১৮ , ৬:৫৬ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২৭, ২০১৮, ৬:৫৬ অপরাহ্ণ

কলকাতার মেট্রোরেলে ফের আগুন লেগে কমপক্ষে ৫০ জন যাত্রী আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বিকেলে আনুমানিক পৌনে ছয়টায় কবি সুভাষগামী মেট্রোরেলের একটি শীততাপ নিয়ন্ত্রিত (এসি) কামরায় আগুন লাগলে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, বিকেলে একটি টানেল দিয়ে যাওয়ার সময় মেট্রো রেলের একটি এসি কামরায় আগুন লাগে। আতঙ্কিত ছড়িয়ে ট্রেনের জানালার কাচ ভেঙে মুহূর্তের মধ্যে বের হয়ে যাওয়ার চেষ্টা করে। ভেতরে আগুন লাগায় অসুস্থ হয়ে পড়েছেন কমপক্ষে ৫০ জন যাত্রী।

প্রতিবেদনে জানানো হয়েছে, ঘটনাস্থলে পরিদর্শনে গেছেন রেল বিভাগের কর্মকর্তারা। তবে কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা তদন্তের পর বলা যাবে। অগ্নিকাণ্ডের ফলে বেশ কয়েকজন যাত্রী জ্ঞান হারিয়ে ফেলেছেন বলেও জানান তারা।

ঘটনাস্থলের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, কাচ ভেঙে অনেক যাত্রী ট্রেন থেকে বের হওয়ার চেষ্টা করছেন। ফলে বেশ কয়েকজন যাত্রী আহত হন সেখানে। অনেকের হাত কেটে রক্ত বের হচ্ছে। এমন পরিস্থিতি ওই রুট দিয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

সর্বশেষ সংবাদ অনুযায়ী, পশ্চিমবঙ্গ দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, পার্কস্ট্রিট থেকে কিছুক্ষণ আগে মেট্রোটি ছেড়েছিল। স্টেশন ছাড়ার পর ১০ মিনিটের মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ বিষয়ে মেট্রো রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘রবীন্দ্রসদন ও ময়দান স্টেশনের মাঝখানে মেট্রোয় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে আগুন নিভিয়ে ফেলেছেন আমাদের কর্মীরা। যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কয়েকজন সামান্য অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে এখন এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে।’