কাশ্মীরে জাকির মুসার ঘনিষ্ঠ সহযোগীসহ নিহত ৬

আগের সংবাদ

বাবলা-সালাহ উদ্দিনের মিছিলে সংঘর্ষ, আটক ৮

পরের সংবাদ

যুক্তরাষ্ট্র জাতিসংঘের প্রস্তাব লঙ্ঘন করছে: রাশিয়া

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৫, ২০১৮ , ৬:০১ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২৫, ২০১৮, ৬:০১ অপরাহ্ণ

Avatar

সিরিয়ার স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রশ্নে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবগুলো যুক্তরাষ্ট্র একের পর এক লঙ্ঘন করছে বলে অভিযোগ করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। রাশিয়ার রিয়ানোভোস্তি বার্তা সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে এই অভিযোগ করেন তিনি।

ওই সাক্ষাৎকারে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, সিরিয়া থেকে মার্কিন সেনাদের যেন পালিয়ে যেতে না হয় সেজন্যই আগেভাগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

সাবেক সোভিয়েত ইউনিয়নের সঙ্গে যুক্তরাষ্ট্রের মধ্যে স্বাক্ষরিত পারমাণবিক অস্ত্র নিয়ন্ত্রণ বিষয়ক চুক্তি আইএনএফ থেকে ওয়াশিংটন বেরিয়ে যাওয়ার যে পরিকল্পনার কথা ঘোষণা করেছে সে সম্পর্কেও কথা বলেন ল্যাভরভ।

তিনি যুক্তরাষ্ট্রের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তাদের এই পরিকল্পনা বাস্তবায়িত হলে গোটা বিশ্বে সমরাস্ত্র প্রতিযোগিতা বেড়ে যাবে এবং চরম বিশৃঙ্খলা সৃষ্টি হবে। আর যার মূলে থাকবে যুক্তরাষ্ট্রের একটি মারাত্মক ও নীতি নির্ধারণী ভুল।

রুশ পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ভূ-রাজনৈতিক আধিপত্য বিস্তারে মনোনিবেশ করছে কিন্তু তাদের জন্য অপ্রিয় বাস্তবতা মেনে নিতে তারা রাজি নয়।

সূত্র: পার্স ট্যুডে।