×

খেলা

রাজশাহীকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০১৮, ০৮:৩১ পিএম

রাজশাহীকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় যুব (অনূর্ধ্ব-১৭) গোল্ডকাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর বিভাগ। রোববার বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে রংপুর ২-১ গোলে হারিয়েছে রাজশাহী বিভাগকে। রংপুরের হয়ে গোল করেছেন আপন চন্দ্র রায় ও শামীম ইসলাম। রাজশাহীর গোলদাতা আহাদ। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নির্ধারিত ৮০ মিনিটের খেলা ১-১ গোলে শেষ হলে ফাইনাল গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত ১০ মিনিটের মধ্যে ৪ মিনিট বাকি থাকতে জয়সূচক গোল করেন রংপুরের শামীম ইসলাম। নির্ধারিত সময়ের ৪৪ মিনিটে আপন চন্দ্র রায় গোল করে এগিয়ে দেন রংপুরকে। ৫৭ মিনিটে গোল করে রাজশাহীকে ম্যাচে ফেরান আহাদ।

ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন রংপুরের আপন চন্দ্র রায়। একই দলের শামীম ইসলাম হয়েছেন সর্বোচ্চ গোল দাতা। তিনি টুর্নামেন্টে করেছেন ৪ গোল।

গত সেপ্টেম্বরে দেশব্যাপী এ টুর্নামেন্ট শুরু করেছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এটি বাংলাদেশের ফুটবলের নতুন একটি টুর্নামেন্ট। প্রথমে ইউনিয়ন পর্যায়ে খেলা শুরু হয়। সেখান থেকে উপজেলা দল গঠন করে প্রতিযোগিতা হয়। তারপর জেলার প্রতিযোগিতা শেষে গঠণ করা হয় বিভাগীয় দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App