×

আন্তর্জাতিক

গ্যাটউইক বিমানবন্দরে ড্রোন ওড়ানোর অভিযোগে আটক ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৮, ০৬:০২ পিএম

লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে রানওয়ের কাছে ড্রোন ওড়ার ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। ড্রোন উড়িয়ে যুক্তরাজ্যের ব্যস্ততম এই বিমানবন্দরটিতে গত বুধবার থেকে ৩৬ ঘণ্টার অচলাবস্থার সৃষ্টি হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন বলছে, ড্রোন ওড়ানোর অভিযোগে এক নারী ও এক পুরুষকে আটক করা হয়েছে।

গতকাল শুক্রবার স্থানীয় সময় আনুমানিক রাত দশটায় এক নারী ও এক পুরুষকে আটক করেছে পুলিশ। বুধবার গ্যাটউইক বিমানবন্দরের রানওয়ের কাছে ড্রোন দেখা যাওয়ার পর থেকে বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিমানবন্দরে অতিরিক্ত পুলিশ ও সেনা মোতায়েন করা হয়।

বুধবার রাতে গ্যাটউইক বিমানবন্দরের রানওয়ের কাছে একটি ড্রোন উড়তে দেখে কর্তৃপক্ষ প্রথমে ৪৫ মিনিটের জন্য বিমান চলাচল বন্ধ করে দিয়েছিল। বৃহস্পতিবার সকালে গ্যাটউইক বিমানবন্দর খুলে দেওয়া হয়। কিন্তু ড্রোনটি পুনরায় দেখা যাওয়ার পর ওই দিন আবারও রানওয়ে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

রানওয়েতে ড্রোন দেখা যাওয়ার পর প্রায় ৩৬ ঘণ্টার অচলাবস্থার কারণে প্রায় ১ লাখ ৪০ হাজার যাত্রীর নির্ধারিত ফ্লাইট বিমানবন্দরে ওঠানামা করেনি। পুলিশ বলছে তারা অপরাধের উদ্দেশে ব্যবহৃত ড্রোন ওড়ানোর ঘটনার তদন্ত করছে। জনগণের কাছে এ বিষয়ে তথ্য দেওয়ার অনুরোধ করেছে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App