দ্রুত ফিরতে চান সানিয়া

আগের সংবাদ

কাক্সিক্ষত প্রহর

পরের সংবাদ

মিডিয়াকে ঘিরেই বড় হচ্ছে পুতুলের স্বপ্ন

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২২, ২০১৮ , ১:৫৫ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২২, ২০১৮, ১:৫৫ অপরাহ্ণ

Avatar

শুরুটা সেই সাত-আট বছর বয়সে। স্কুলের পক্ষ থেকে অংশ নিয়েছিলেন বিটিভির একটা নৃত্যানুষ্ঠানে। মূলত ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল মিডিয়ার কাজ করার। টিভিতে অভিনয় দেখতে দেখতে মনের মধ্যে অভিনেত্রী হওয়ার ইচ্ছেটা উঁকি মারে। ছোট্ট বয়স থেকেই রপ্ত করে নেন নাচ-গান। সে দিনের সেই ছোট্ট পুতুল এখন চট্টগ্রামের আলোচিত মডেল কন্যা। পুরো নাম পুতুল চৌধুরী। অভিনয় থেকে শুরু করে নৃত্য উপস্থাপনা, গান। সংস্কৃতির সব ক্ষেত্রেই রয়েছে তার সরব পদচারণা।
নিজ যোগ্যতায় ইতোমধ্যে মিডিয়া অঙ্গনে নিজের জাত চিনিয়েছেন। হালের ব্যস্ত এই মডেল কন্যার একটাই প্রত্যাশা মিডিয়া অঙ্গনে নিজের অবস্থান সুদৃঢ় করা। ছোটবেলা থেকেই সাংস্কৃতিক অঙ্গনে পুতুলের হাতেখড়ি। বাংলাদেশ টেলিভিশন সেটে নৃত্য, গান, অভিনয়ে অংশ নিয়ে প্রশংসা কুড়িয়েছেন।
নাট্য নির্মাতা আশিকুর রহমান পরিচালিত ‘বালির ঘর’ নাটকের মধ্য দিয়ে প্রথম মঞ্চ নাটকে অভিনয় করেন তিনি। অভিনয়ের পাশাপাশি বর্তমানে নাটক ও বিটিভির বিভিন্ন নৃত্য অনুষ্ঠান ও উপস্থাপনার কাজ করেছেন। বিটিভি ছাড়াও বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন অনুষ্ঠানের মঞ্চ নাটকে অভিনয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন পুতুল। মিডিয়ায় পদার্পণের বিষয়ে পুতুল বলেন, ‘শখের বশে ছোটবেলা থেকেই নাচ করতাম। সঙ্গে মঞ্চনাটকে অভিনয় করতাম। শিশুশিল্পী হিসেবে সবাই আমাকে খুব পছন্দ করত। সময়ের ব্যবধানে মিডিয়া অঙ্গনের মানুষদের সঙ্গে পরিচিতি বাড়তে থাকে। পুতুল চৌধুরী আরো বলেন, বিটিভির নিয়মিত প্রযোজক আবদুল্লাহ আল মামুন ও নাট্য নির্মাতা মহসিন চৌধুরী ‘গাঁ গেরামের পোলা’ নামে একটি ধারাবাহিক নাটকে কাজ করার সুযোগ করে দিয়েছিলেন।
এ ছাড়াও বিটিভির নিয়মিত প্রযোজক শাহ্জালার সর্দার ও মোস্তফিজুর রহমানসহ আরো অনেক সিনিয়রের কাছ থেকে অনেক অনেক সহযোগিতা, উৎসাহ ও অনুপ্রেরণায় আজ আমি এ পর্যন্ত এসেছি। আজ মিডিয়াতে তারাই আমাকে স্থান করে দিয়েছেন। শামসুল হক হায়দারীর লেখা ‘গাঁ গেরামের পোলা’ নাটকে নায়িকার চরিত্রে অভিনয় ও খণ্ড নাটক ‘অজান্তে’-তে মূল নায়িকার চরিত্রে অভিনয় করেন পুতুল। পুতুল বলেন, মিডিয়াই আমার ধ্যানজ্ঞান, স্বপ্ন-সাধনা। সবার সহযোগিতা পেলে আগামীতে এগিয়ে যেতে চাই বহুদূরে। এই স্বপ্নীল অঙ্গনের সঙ্গেই সম্পৃক্ত থাকতে চাই আজীবন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা