×

খেলা

স্বাধীনতা কাপের ফাইনালে শেখ রাসেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৮, ০৭:৪৬ পিএম

স্বাধীনতা কাপের ফাইনালে শেখ রাসেল

২০১২-১৩ ফুটবল মৌসুমটা শেখ রাসেল ক্রীড়া চক্রের জন্য ছিল সোনায় মোড়ানো। ফেডারেশন কাপ, প্রিমিয়ার লিগের পর স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়ে ট্রেবল জয় করেছিল ব্লুজরা। তারপর আর কোনো ট্রফি জিততে পারেনি তারা। চার বছর পর আবার শিরোপা জয়ের কাছাকাছি শেখ রাসেল। মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে তারা।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীনতা কাপের প্রথম সেমিফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্র ২-০ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। সাইফুল বারী টিটুর দল দুই অর্ধে দুই গোল করে ম্যাচটি সহজেই বের করে নিয়েছে।

বৃহস্পতিবার আবাহনী ও বসুন্ধরা কিংসের দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দলের বিপক্ষে ফাইনাল খেলবে শেখ রাসেল।

শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রধান সমস্যা ছিল স্কোরিংয়ে। গ্রুপ পর্বের দুই ম্যাচে কোনো গোল করতে না পারা দলটি নকআউট পর্বে সে কাজটি ভালোভাবেই করছে। কোয়ার্টার ফাইনালে তারা ২ গোল করেছিল চট্টগ্রাম আবাহনীর বিরুদ্ধে, সেমিফাইনালেও করলো দুই গোল। ফরোয়ার্ডদের গোল না পাওয়ার যে আক্ষেপ ছিল সাইফুল বারী টিটুর পর পর দুই ম্যাচে তা কেটে গেছে।

বিরতির বাঁশি বাজার ঠিক আগে গোল করে এগিয়ে যায় সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল। ব্রাজিলিয়ান রাফায়েলের চমৎকার ক্রসে হেডে গোল করেছেন উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজভ। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৬ মিনিটের মধ্যে দ্বিতীয় গোল করে আজিজভই ব্যবধান বাড়িয়ে দেন। খালেকুজ্জামানের ক্রস ধরে ঠান্ডা মাথায় গোল করেন তিনি।

ব্যবধান কমানোর ভালো একটা সুযোগ এসেছিল ব্রাদার্সের। ২-০ গোলে পিছিয়ে পরার মিনিট দশেক পর সে সুযোগ নষ্ট করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিয়েরিয়া লিমা। টিটুর শিষ্যরা দুই গোল ধরে রেখেই উঠে গেছে ফাইনালমঞ্চে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App