'মণিকর্ণিকা'র ট্রেলারে মুগ্ধতা ছড়ালেন কঙ্গনা

আগের সংবাদ

নির্বাচনে সবার উচিত সহিংসতা পরিহার করা: ববার্ট মিলার

পরের সংবাদ

পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে গেছে বাংলাদেশ: ইমরান

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১৯, ২০১৮ , ৮:১৫ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ১৯, ২০১৮, ৮:১৫ অপরাহ্ণ

Avatar

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আক্ষেপ করে বলেছেন, পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে গেছে বাংলাদেশ। আর এজন্য দেশটির শাসকদের দূরদর্শিতার অভাব ছিল বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। খবর দ্য ডনের।

মূলত জনসংখ্যাকে কাজে লাগিয়ে বাংলাদেশ কীভাবে অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে সেটির দিকেই ইঙ্গিত করে এমন মন্তব্য করেছেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান।

গেল ৫ ডিসেম্বর ইসলামাবাদে ‘পাকিস্তানের বিপজ্জনক জনসংখ্যা বৃদ্ধি’ শীর্ষক সম্মেলনে ইমরান বলেন, আমাদের গণতান্ত্রিক সরকারগুলো কেবল পাঁচ বছরের কথা চিন্তা করে। এ কারণেই দেশে এতো সমস্যা।

৬০-র দশকের ‍স্মৃতির উল্লেখ করে পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন, তখন টেলিভিশনে পরিবার পরিকল্পনার যে প্রচারণা চালানো তা খুব ‘কার্যকর’ ছিল।

তিনি বলেন, আমাদের ধারণা ছিল (সাবেক) পূর্ব পাকিস্তান দেশের জনসংখ্যার জন্য বোঝা ছিল, কিন্তু কেবল দূরদর্শী চিন্তার কারণে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে গেছে বাংলাদেশ।

জনসংখ্যা সমস্যা সমাধানে দেশের আলেমদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে এক্ষেত্রে বাংলাদেশ ও ইরানের কাছ থেকে শেখার আহ্বান জানান ইমরান খান। তিনি বলেন, এক্ষেত্রে ওলামাদের বড় ভূমিকা রয়েছে।

বাংলাদেশ এবং ইরানে জনসংখ্যা নিয়ন্ত্রণ বিষয়ে প্রচারণা চালানো হয় মসজিদ থেকেই। আমাদেরকেও এই প্রচারণায় মসজিদকে যুক্ত করতে হবে বলেও মন্তব্য করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।