×

খেলা

সেরা পাঁচে মোস্তাফিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৮, ০৫:৪৮ পিএম

সেরা পাঁচে মোস্তাফিজ

নিজেদের ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আর এই পুরো সিরিজে ভালো বোলিং করেছেন বাঁ হাতি পেসার মোস্তাফিজুর রহমান। এর ছাপ এবার র‍্যাংকিংয়েও পড়েছে। ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ের সেরা পাঁচে উঠে এসেছেন এই ‘কাটার মাস্টার’।

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১৬.৩৩ গড়ে আর মাত্র ৪.৩৬ ইকোনমিতে ৫ উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজ। র‍্যাংকিংয়ে তিনি ২৮ নম্বর স্থান থেকে এক লাফে ১৯ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৬৯৫) অর্জন করেছেন।

বোলারদের র‍্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানও। ২০০তম ওয়ানডে ম্যাচ খেলার কীর্তি গড়ার সিরিজে তিনিও ৬ উইকেট নিয়েছেন, যা তাকে ১০ ধাপ এগিয়ে ২৩তম স্থানে বসিয়েছে। ১৯ ধাপ এগিয়ে ২৮ নম্বরে উঠে এসেছেন মিরাজ। আর ২৬ নম্বর স্থানে আছেন সাকিব আল হাসান।

তবে সবচেয়ে বড় সুখবরটা পেয়েছেন সাকিব। কারণ, ওয়ানডে র‍্যাংকিংয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ স্থানটি এতদিন দখল করে রাখা আফগান অলরাউন্ডার রশিদ খানের সঙ্গে তার রেটিং পয়েন্টের ব্যবধান এখন মাত্র ১।

এদিকে ব্যাটসম্যানদের তালিকায় ক্যারিয়ার সেরা ৭১২ রেটিং পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে চলে এসেছেন মুশফিকুর রহিম। সমান পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছেন তামিম ইকবাল। ১০ ধাপ এগিয়ে ৪২তম স্থানে আছেন সৌম্য সরকার আর ৪ ধাপ এগিয়ে ৯৮তম স্থানে আছেন লিটন দাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App