তরুণরাই আ'লীগের বিজয়ের প্রধান হাতিয়ার: কাদের

আগের সংবাদ

ফুরফুরে মাশরাফি

পরের সংবাদ

পাকিস্তান সন্ত্রাস পোষে: নিকি হ্যালি

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১০, ২০১৮ , ৮:৩০ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ১০, ২০১৮, ৮:৩০ অপরাহ্ণ

Avatar

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি বলেছেন, সন্ত্রাস দমনে ব্যর্থ হওয়ায় পাকিস্তানকে আর এক ডলারও দেওয়া উচিত নয়।

আজ সোমবার (১০ ডিসেম্বর) মার্কিন পত্রিকা ‘দ্য অ্যাটলান্টিকে’ এমনটা জানিয়েছেন তিনি।

নিকি হ্যালি বলেন, সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ করেনি ইসলামাবাদ। অবিলম্বে তাদের অর্থ সাহায্য করা বন্ধ করা উচিত ওয়াশিংটনের। আর এক ডলারও পাকিস্তানকে দেওয়া উচিত নয়।

অন্ধভাবে পাকিস্তানের জন্য অর্থ সাহায্য চালিয়ে গেলে কোনো দিনও দেশটি সন্ত্রাসের পথ থেকে সরে আসবে না বলেও জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

‘দ্য অ্যাটলান্টিকে’ দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, একবার পাকিস্তানের দিকে তাকান। ওরা আমাদের থেকে এক বিলিয়নেরও বেশি অর্থ পেয়েছে। কিন্তু সন্ত্রাসের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। সন্ত্রাসকে মদত দেয় ইসলামাবাদ। আর তাতে জীবন দিতে হয় মার্কিন সৈন্যদের। যতদিন না পর্যন্ত পাকিস্তান এ আচরণ বন্ধ করবে না ওদের আর এক ডলারও দেওয়া উচিত নয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, পাকিস্তানের জন্য ১ দশমিক ৬৬ বিলিয়ন ডলার বরাদ্দ দিয়েছে যুক্তরাষ্ট্র। কিন্তু সেই টাকা আর দেয়নি ইসলামাবাদ।

ট্রাম্প আরও বলেছিলেন, যুক্তরাষ্ট্রের জন্য কিছুই করে না পাকিস্তান।

এ মাসের শেষে জাতিসংঘে মার্কিন প্রতিনিধির পদ ছাড়বেন নিকি। গত শুক্রবার (০৭ ডিসেম্বর) রাতে গুরুত্বপূর্ণ এ পদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নোয়ার্টের নাম ঘোষণা করেন ট্রাম্প।