×

জাতীয়

নির্বাচনে বান্দরবান ভ্রমণে বিদেশিদের নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৮, ০৮:২৪ পিএম

নির্বাচনে বান্দরবান ভ্রমণে বিদেশিদের নিষেধাজ্ঞা

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আগামী ২০ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত বান্দরবান ভ্রমণে বিদেশিদের নিষেধাজ্ঞা জারি করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

আজ রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনী আইনশৃঙ্খলা সভায় এই তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দাউদুল ইসলাম।

আইনশৃঙ্খলা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম।

সভায় জেলা রিটার্নিং কর্মকর্তা মো. দাউদুল ইসলাম জানান, বান্দরবানে বিদেশি নাগরিকদের ভ্রমণের সময় প্রশাসনকে অতিরিক্ত সতর্কতা গ্রহণ করতে হয়। কিন্তু নির্বাচনকালীন সময়ে এটি কঠিন হয়ে পড়বে। এ কারণে ১৭ দিন কোনও বিদেশি নাগরিক বান্দরবান ভ্রমণ করতে পারবেন না। তাই ২০ ডিসম্বের থেকে ছয় জানুয়ারি পর্যন্ত বিদেশি নাগরিক বান্দরবানে ভ্রমণ বন্ধ রাখা হবে।

অপরদিকে জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, জেলার সাতটি উপজেলায় ১৭৬টি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে ১৭৬ জন প্রিজাইডিং অফিসার ও ৬০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১২১০ জন পোলিং অফিসার থাকবেন। এছাড়াও জেলার দুর্গম ১৪টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের নেয়ার জন্য নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নম্বর আসনে আওয়ামী লীগের বীর বাহাদর উশৈসিং, বিএনপির সাচিং প্রুজেরী এবং ইসলামী আন্দোলনের মাওলানা মুফতি শওকতুল নির্বাচন করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App