×

জাতীয়

বিএনপি চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ০৬:১২ পিএম

জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের জন্য ২০৬ আসনে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০ দল ও ঐক্যফ্রন্টকে ছেড়ে দেয়া হয়েছে ৯৪টি আসন। আগামীকাল শনিবার বিকেলে ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

আজ শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা অনেক প্রতিকূল অবস্থার মধ্যে এই নির্বাচনে অংশ নিচ্ছি। গণতান্ত্রিক অন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে আমরা এই নির্বাচনে আছি।’

বিএনপি চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা- ঠাকুরগাঁও-১ মির্জা ফখরুল, ঠাকুরগাঁও-৩ জাহিদুর রহমান, দিনাজপুর-২ সাদিক রিয়াজ, দিনাজপুর-৪ আখতারুজ্জামান ভূইয়া, নীলফামারী-১ রফিকুল ইসলাম, লালমনিরহাট-১ হাসান রাজিব, লালমনিরহাট-৩ আসাদুল হাবিব দুলু, রংপুর-৩ রিটা রহমান, বগুড়া-১ কাজী রফিকুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ-১ শাহজাহান মিয়া চাঁপাইনবাবগঞ্জ-২ আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুনুর রশীদ চট্টগ্রাম-৪ ইসাহাক চৌধুরী, চট্টগ্রাম-৬ জসিমউদ্দিন শিকদার, চট্টগ্রাম-৯ শাহাদাত হোসেন, চট্টগ্রাম-১০ আব্দুল্লাহ আল নোমান, চট্টগ্রাম-১১ আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম-১২ এনামুল হক, চট্টগ্রাম-১৩ সারোয়ার জামান নিজাম, ঢাকা-৩ গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা-৪ সালাহউদ্দিন আহমেদ, ঢাকা-৮ মির্জা আব্বাস।

ঢাকা-১২ সাইফুল আলম নিরব, ঢাকা-১০ আব্দুল মান্নান, ঢাকা-১৩ আব্দুস সালাম, ঢাকা-১৯ দেওয়ান মো. সালাহউদ্দিন, ঢাকা-২০ তমিজউদ্দিন, নোয়াখালী-২ জয়নুল আবদিন ফারুক, নোয়াখালী-৩ বরকত উল্লা বুলু, নোয়াখালী-৪ মো. শাজাহান, নোয়াখালী-৫ মওদুদ আহমদ, রাজশাহী-১ আমিনুল হক, রাজশাহী-২ মিজানুর রহমান মিনু, রাজশাহী-৩ শফিকুল ইসলাম মিলন, রাজশাহী-৪ আবু হেনা, নাটোর-২ সাবিনা ইয়াসমিন, নাটোর-৪ আব্দুল আজিজ, কিশোরগঞ্জ-৫ মজিবর রহমান ইকবাল, কিশোরগঞ্জ-৬ মো. শরিফুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App