×

পুরনো খবর

‘মেয়ে’র জন্য রংপুর-৬ আসন ছাড়লেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৮, ০৯:৫৮ পিএম

‘মেয়ে’র জন্য রংপুর-৬ আসন ছাড়লেন প্রধানমন্ত্রী
‘মেয়ে’র জন্য রংপুর-৬ আসন ছাড়লেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৬ আসনের প্রার্থী হিসেবে পীরগঞ্জবাসীর হাতে তুলে দিয়েছেন।

আজ বৃহস্পতিবার ঢাকায় গণভবনে উপস্থিত পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ৫ শতাধিক নেতাকর্মীর হাতে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী তার মেয়েকে তুলে দেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ি এবং তার নির্বাচনী আসন। প্রধানমন্ত্রী ১৯৯৬ সাল থেকেই সংসদ নির্বাচনে এখানে প্রার্থী হয়ে আসছেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে রংপুর-৬, পীরগঞ্জ আসনে সংসদ সদস্য প্রার্থী হিসেবে গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী এবং স্পিকার দুজনই মনোনয়নপত্র দাখিল করেন।

এ আসনে নৌকার কে প্রার্থী হচ্ছেন এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছিল আওয়ামী লীগের নেতাকর্মী ও পীরগঞ্জবাসী। তবে আওয়ামী লীগের প্রার্থী যে কেউ হোক এখানে নৌকা প্রার্থীই বিজয়ী হবে, এটা অনেকটাই নিশ্চিত। কারণ এখানে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোর অবস্থা একেবারে নড়বড়ে। এ জন্য আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীর সঙ্গে ভোটযুদ্ধে কেউ টিকতেই পারবে না বলে একাধিক দলীয় সূত্র নিশ্চিত করেছে।

আগামী ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তার আগেই প্রধানমন্ত্রী এ আসনের চূড়ান্ত প্রার্থী নির্বাচন ও তার পক্ষে গণসংযোগের জন্য পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, দলীয় ইউপি চেয়ারম্যানরা, উপজেলা আওয়ামী লীগ নেতারা, ১৫টি ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ এবং ওয়ার্ড কমিটির সভাপতি-সম্পাদককে ঢাকায় গণভবনে আমন্ত্রণ জানান।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী দিনব্যাপী মতবিনিময়ের পর এ আসনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে প্রার্থী ঘোষণা করে পীরগঞ্জবাসীর হাতে তুলে দেন বলে সূত্রে জানা গেছে। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খবরটি ভাইরাল হয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ঢাকায় এসে আমরা স্পিকারকে আবারও এবং সরাসরি সংসদ প্রার্থী পেলাম। এখন ভোটের জন্য অপেক্ষা।

উল্লেখ্য, এ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী বিজয়ী হন। পরে উপনির্বাচনে স্পিকার সংসদ সদস্য নির্বাচিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App