×

জাতীয়

ফতুল্লায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৮, ০৬:০২ পিএম

ফতুল্লায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ১

নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিক শিল্পনগরী এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষে বুবলি বেগম (৪৫) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছেন অন্তত ২৫ জন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত বুবলি বেগম নওগাঁ জেলার পাঁচচাটিয়া এলাকার সেলিম মিয়ার স্ত্রী। তিনি এনআর গার্মেন্টসের ৭ তলার ৮ নম্বর লাইনের হেলপার হিসেবে কাজ করতেন।

শ্রমিকরা জানান, গত তিনদিন ধরে এনআর গার্মেন্টসের শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবি জানিয়ে আসছিল। মালিকপক্ষ এতে অস্বীকৃতি জানালে বৃহস্পতিবার সকালে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।

এ সময় শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এতে শুরু হয় শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া। থেমে থেমে চলতে থাকে সংঘর্ষ।

দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মেহেদীসহ অন্তত ২৫ জন সাধারণ শ্রমিক আহত হন। এ সময় পুলিশ লাঠিচার্জ শুরু করে।

এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে আহতদের নগরীর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। ফতুল্লা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মুহাম্মদ মঞ্জুর কাদের বলেন, শ্রমিকদের নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ লাঠিচার্জ করলে শ্রমিকরা এলোপাতাড়ি দৌড়াতে থাকে। এ সময় ওই নারী শ্রমিক আহত হন। পরবর্তীতে তিনি মারা যান। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ঘটনার পর বিসিক শিল্প নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App