×

জাতীয়

নওগাঁয় কাউন্সিলরসহ আটক ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৮, ০৯:২৪ পিএম

নওগাঁয় কাউন্সিলরসহ আটক ৩

নওগাঁ পত্নীতলা উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র ইছাহাক হোসেন (৭০) খুনের ঘটনায় কাউন্সিলরসহ তিন জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হন ইছাহাক হোসেন।

এ ঘটনায় আজ বুধবার বিকেল পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

তবে ইছাহাক হোসেন খুনের ঘটনায় জড়িত সন্দেহে নজিপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ ওরফে লেটু ফকির (৪৫) ও তার বড় ভাই লোকমান হোসেনকে (৪৮) আটক করেছে পুলিশ।

এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য নিহত ইছাহাক হোসেনের বাড়ির কেয়ারটেকার আনিকুল ইসলামকেও আটক করা হয়েছে।

মঙ্গলবার রাতেই তাদেরকে নিজ বাড়ি থেকে আটক করা হয়।

বুধবার বিকেলে পত্নীতলা থানার ওসি পরিমাল চক্রবর্তী এসব তথ্য জানান।

তিনি বলেন, ইছাহাক হোসেনের খুনের ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। তবে প্রাথমিক তদন্তে সন্দেহভাজন হিসেবে দুইজনকে আটক করা হয়েছে। এছাড়া খুনিরা ইছাহাক হোসেনের বাড়ির কেয়ারটেকার আনিকুলকে হাত-পা ও মুখ বেঁধে ফেলে রেখেছিল। খুনিদের ধরতে সহায়তার জন্য তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

ওসি জানান, নওগাঁ সদর হাসপাতালে লাশের ময়না তদন্ত শেষে বুধবার দুপুরে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের স্বজন ও পুলিশ সূত্রে আরও জানা গেছে, গত মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নির্বাচনী প্রচারণা বিষয়ে সভা ছিল। সভা শেষে রাত পৌনে ১০টার দিকে ইছাহাক হোসেন ব্যক্তিগত গাড়িতে করে বাড়ির পথে রওনা হন। তার গাড়িটি নজিপুর পৌরসভার মাহমুদপুর এলাকায় বাসার সামনে এসে পৌঁছালে গ্যারেজের গেট খুলে দেয়ার জন্য চালক বার বার হর্ন বাজালেও কেয়ারটেকার কোনো সাঁড়া না দেওয়ায় ইছাহাক হোসেন দরজা খুলতে গাড়ি থেকে নামেন।

এ সময় ওৎ পেতে থাকা কয়েকজন দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। দুর্বৃত্তরা তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে।

এ সময় গাড়ি চালক আসলাম হোসেন তাকে বাঁচাতে এগিয়ে এলে দুর্বৃত্তরা তাকেও ছুরিকাঘাত করে। চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় বাসিন্দারা দ্রুত আহত দুজনকে উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যেই ইছাহাকের মৃত্যু হয়।

গাড়ি চালক আসলাম পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে বুধবার বিকেলে নজিপুর পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

জানাজায় স্থানীয় সংসদ সদস্য শহিদুজ্জামান সরকারসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেন।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফার বলেন, সন্ধ্যায় দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে সভা ছিল। সভা শেষে রাত পৌনে ১০টার দিকে ইছাহাক বাড়ির পথে রওনা দেন। এর মিনিট দশেক পরই তাকে ছুরিকাঘাত করার খবর আসে।

তিনি বলেন, আমরা হাসপাতালে পৌঁছার আগেই তার মৃত্যু হয়। আমরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

অতিরিক্ত পুলিশ সুপার জোবায়ের হোসেন বলেন, এ ঘটনায় দুই জনকে আটক করা হলেও এখন পর্যন্ত এ হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য জানা সম্ভব হয়নি।

তবে পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে এ ঘটনা তদন্তের ক্ষেত্রে পুলিশের সুবিধা হতে পারে। স্বজনেরা কাউকে সন্দেহ করছে কি না তা এখনও জানা যায়নি বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App