উন্নয়নের কথা জনগণের মাঝে ছড়িয়ে দিন : আ.স.ম. ফিরোজ

আগের সংবাদ

সিলেটে জামায়াতের দুই প্রার্থী : ছাড় দিতে নারাজ স্থানীয় বিএনপি

পরের সংবাদ

কৃষকের মুখে হাসি

বোরহানউদ্দিনে আমন ধানের বাম্পার ফলন

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৮ , ২:০২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০১৮ , ২:০৩ অপরাহ্ণ

ভোলা বোরহানউদ্দিন উপজেলায় এবার আমন ধানের বাম্পার ফলন হয়েছে। এতে কৃষকদের মুখে হাসি দেখা গেছে।
বোরহানউদ্দিন উপজেলার দেউলা ২নং ওয়ার্ডের আ: রহিম ও সফিকুল জানান, মহান আল্লাহ’র রহমতে এবার আমন ধান আগের চেয়ে দ্বিগুন হয়েছে। আগে প্রতি ৪ শতাংশ করা জমিতে ১ মন ধান হতো। আর এখন তা ২ থেকে ৩ মন পর্যন্ত হচ্ছে। আমরা কৃষকরা অনেক খুশি। বর্তমান সরকার বিভিন্ন কৃষি বীজ ও কৃটনাশক ওষাধ দিয়ে এবং কৃষি অফিসার গণের ভালো পরামর্শে আগের চেয়ে ভালো ফলন পাচ্ছি। আমরা আর বাব-দাদাদের মত কৃষি কাজ করি না। আমরা এখন কৃষি অফিসারদের পরামর্শে উন্নত বীজ বপন করে ভালো ফলন পাচ্ছি। এতে করে কৃষি কাজ করেও আমরা বর্তমানে লাভমান হতে পারছি। এজন্য কৃতজ্ঞতা জানাই বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ কে।
সাচড়া ইউনিয়নের কৃষক শাহে আলম জানান, আমরা কৃষি কাজ করে আগের দিনে অনেক ঋণী থাকতাম। এখন ইনশাআল্লাহ ভালো ফলন হওয়ায় কৃষিকাজ করে আমরা ভালো টাকা উপার্জন করতে পারি। এবার আমন ধানের বাম্পার ফলন হয়েছে। এতে আমরা মহান আল্লাহ’র দরবারের কোটি শুকরিয়া আদায় করছি। এভাবে ধানের ফলন ভালো হলে আরোও বেশি করে কৃষিচাষ করবো।
এব্যাপারে উপজেলা কৃষি অফিসার মো: ওমর ফারুক বলেন, এবার আমন ধানের বাম্পার ফলন হয়েছে। আমরা সব সময়ই কৃষকদের পাশে থেকে পরামর্শ দিয়ে সহযোগিতা এবং সরকারের বিভিন্ন সুযোগ- সুবিধাগুলো তাদের কাছে পৌছি দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়