×

জাতীয়

হাওলাদারের বিরুদ্ধে তদন্ত করবে জাপা: রাঙ্গা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৮, ০৬:৫৮ পিএম

হাওলাদারের বিরুদ্ধে তদন্ত করবে জাপা: রাঙ্গা

জাতীয় পার্টির সদ্য সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে মনোনয়নপত্র বাণিজ্যের অভিযোগ তদন্ত করবে জাতীয় পার্টি। দলটির সদ্য নিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙা একথা বলেছেন।

আজ সোমবার দায়িত্ব গ্রহণের দিনে রাজধানীর বনানীতে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ কথা জানান।

রাঙা বলেন, এই অভিযোগের প্রসঙ্গে সত্যতা, অসত্যতা রয়েছে। নানা বক্তব্য আছে। আমরা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যরা গত রাতে আলোচনা করেছি। অভিযোগ প্রমাণিত হলে জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মনোনয়ন বাণিজ্যের ঘটনায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

জাতীয় পার্টির মনোনয়নপত্র বিতরণের শেষে বেশকজন নেতা অভিযোগ করেন, মোটা অঙ্কের টাকার বিনিময়ে মনোনয়ন বাণিজ্য হয়েছে।

এই অভিযোগকে অস্বীকার করে আসছিলেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। তিনি বলছিলেন, অভিযোগকারীরা কোনো একটি পক্ষ থেকে টাকা খেয়ে তার বিরুদ্ধে অপপ্রচার করছে।

এই প্রসঙ্গে মসিউর রহমান রাঙা বলেন, মনোনয়ন নিতে এসে যারা লাঞ্চিত হয়েছেন, যারা টাকা-পয়সা নেওয়ার অভিযোগ এনেছেন, তারা যদি আমাদের কাছে লিখিত অভিযোগ জানান, তবে আমরা ব্যবস্থা নেব। আমরা একটা কমিটি করে দেব। তারপর প্রেসিডিয়াম সদস্যরা তদন্ত করব। দোষী হলে আমরা গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেব।

হাওলাদারকে ঠিক কোন কারণে মহাসচিবের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে, সে সম্পর্কে স্পষ্ট করে কিছু না বললেও রাঙা বলেন, আপনারা জানেন, ঋণখেলাপি হওয়ার কারণে তিনি নির্বাচনে অংশ নিতে পারছেন না। তার মনোনয়ন গৃহীত হয়নি। তবে মাননীয় চেয়ারম্যান তাকে কেন অব্যাহতি দিয়েছেন, তা তিনি বলবেন।

মনোনয়ন বাণিজ্যের অভিযোগের সময়ে জাপার বেশকজন কেন্দ্রীয় নেতা দল থেকে পদত্যাগও করেছেন।

রাঙা বলেন, যেসব সংসদ সদস্য ও নেতা দল থেকে পদত্যাগ করেছেন, তাদের বলব আপনারা ফিরে আসুন। চেয়ারম্যান স্যার আপনাদের সন্তানের মতো ভালোবাসেন। পিতাইতো ধমক দেন অভিমান নাকরে ফিরে আসুন আপনারা। এসময় তিনি বলেন, আমাকে জাপা থেকে তিন বার বহিস্কার করে দেওয়া হলেও আমি দল ছেড়ে চলে যাইনি।

সংবাদ সম্মেলনে রাঙা অভিযোগ করেন, জাতীয় পার্টি জাতীয় সংসদ নির্বাচনের আগে যখন সংগঠিত হয়ে উঠে, তখন একটি অশুভ শক্তি দলের মধ্যে ঢুকে পড়ে।

মহাজোটের সঙ্গে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে যাওয়া জাপার নেতারা এখনও জানেন না মহাজোট থেকে জাপা প্রকৃতপক্ষে কতটি আসন পাবে।

এ নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে সঞ্চারিত ক্ষোভের কথাও জানেন মসিউর রহমান রাঙা।

তিনি বলেন, অন্তত তিন মাস আগে জানা উচিৎ ছিল, কারা আমাদের প্রার্থী হবেন। এখন পর্যন্ত প্রার্থী হিসেবে অর্থকড়ি খরচ করেছেন অনেকে। তাদের মানসম্মানের ক্ষতি হোক, এটা তো আমরা চাই না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App