মেঘনায় বিপুল পরিমান মাদকসহ ২ ব্যবসায়ী আটক

আগের সংবাদ

চুলের যত্নে কাঠ বাদাম

পরের সংবাদ

ক্রিকেটে ফিরছেন তাইবু

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৮ , ৩:৪৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০১৮ , ৩:৪৭ অপরাহ্ণ

ছেলের জন্য ক্রিকেটে ফিরছেন তাতেন্দা তাইবুর। ২০০৪ সালে মাত্র ২১ বছর বয়সে তিনি জিম্বাবুয়ে জাতীয় দলের নেতৃত্ব পেয়েছিলেন। তবে ক্যারিয়ার খুব বেশি লম্বা করতে পারেননি। ২০১২ সালে ক্রিকেট থেকে অবসর নেন তিনি।

বর্তমানে বয়স ৩৫ হলেও, হঠাৎই ক্রিকেটে ফেরার পরিকল্পনা করছেন তাইবু। আর এর একমাত্র কারণ তার ছেলে তাইবু জুনিয়র। বাবার খেলা দেখতে চায় বলে ২২ গজে ফিরতে চান তিনি।

রোডেশিয়ানদের হয়ে তাইবু ২৮টি টেস্ট, ১৫০টি ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

এদিকে ২০১২ সালে অবসর নিলেও ২০১৬ সালে যুক্তরাজ্য ভিত্তিক ক্লাব হাইটাউন সেন্ট ম্যারির খেলোয়াড় ও একই সঙ্গে কোচের দায়িত্ব নিয়েছিলেন। পরবর্তীতে ২০১৭ সালে জিম্বাবুয়ে জাতীয় দলের নির্বাচকও হন তিনি।

ক্রিকেটে ফেরা প্রসঙ্গে তাইবু বলেন, আমি আগেও বলেছি আমার জীবন আবেগ বা কোনো পরিকল্পনার মাধ্যমে চলে না। তবে আমি বিশ্বাস করি আমার হৃদয়ের কথাগুলো আমাকে পরিচালনা করে, যা আমি ফেলে দিতে পারি না।

ছেলের কথা টেনে তিনি আরও বলেন, ‘আমার ছেলে তাতেন্দা জুনিয়র প্রায়ই আমাকে বলে আমি কেমন খেলতাম। আসলে আমার খেলোয়াড়ি জীবনে আমাকে মাঠে দেখার সুযোগ হয়নি তার। তবে আমি মনে করি এখনও ক্রিকেট খেলার জন্য আমি ফিট।

শ্রীলঙ্কান প্রথম শ্রেণির ক্লাব বাদুরালিয়া স্পোর্টস ক্লাবের হয়ে ইতোমধ্যে চুক্তি করেছেন তাইবু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়