এরশাদের চেয়েও ৬ গুণ বেশি আয় রওশনের

আগের সংবাদ

পাবনায় যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

পরের সংবাদ

শ্রীলঙ্কা দলে ফিরলেন চান্দিমাল, থিরিমান্নে

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৩০, ২০১৮ , ১০:০১ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৩০, ২০১৮, ১০:০১ অপরাহ্ণ

Avatar

আগামী মাসে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে শ্রীলঙ্কা দল। কিউইদের বিপক্ষে সেখানে দুটি টেস্ট ম্যাচ খেলবে তারা। দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও লাহিরু থিরিমান্নে।

নিউজিল্যান্ড সফরের জন্য ১৭ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নের সঙ্গে দলে ডাক পেয়েছেন পেসার নুয়ান প্রদীপ। এছাড়া তাদের সঙ্গে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসমস্যান সাদিরা সামরাবিক্রমা।

চোটের কারণে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি দিনেশ চান্দিমাল। চোট কাটিয়ে ওঠায় নিউজিল্যান্ড সফরে দলকে নেতৃত্ব দেবেন তিনি। ওই সিরিজে তার ডেপুটি হিসেবে কাজ করবেন ওপেনার দিমুথ করুণারত্নে। ঘরের মাঠে চান্দিমালের অনুস্থিতিতে ইংলিশদের বিপক্ষে পেসার সুরঙ্গা লাকমাল নেতৃত্ব দিলেও তাকে পেছনে ফেলে করুণারত্নে পেয়েছেন সহ-অধিনায়কের দায়িত্ব।

নির্বাচকদের প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স উপহার দিতে না পারায় গত বছর টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন থিরিমান্নে। লম্বা বিরতি শেষে আবারও জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে করা পারফরম্যান্সে। জুলাইয়ে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে ১৭৩.৫ গড়ে থিরিমানে করেছিলেন ৩৪৭ রান। আর এমন পারফরম্যান্সের সুবাদেই নিইজল্যান্ডের বিপক্ষে দলে জায়গা করে নিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার টেস্ট দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, ধানুস্কা গুনাথিলাকা, লাহিরু থিরিমান্নে, সাদিরা সামারাবিক্রমা, দিলরুয়ান পেরেরা, লাকসান সান্দাকান, সুরঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, দুষ্মন্থা চামিরা।