×

জাতীয়

ঢাবি ছাত্রলীগের নির্বাচনী কর্মী সভা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৮, ১১:০৫ পিএম

ঢাবি ছাত্রলীগের নির্বাচনী কর্মী সভা অনুষ্ঠিত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ‘শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মী সভা’ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দীন হল ছাত্রলীগ উক্ত সভার আয়োজন করে। এতে কবি জসীম উদ্দীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহেদ খানের সঞ্চালনায় ও সৈয়দ আরিফ হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বক্তারা।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক বি এম এহতেশাম এবং সাবেক কেন্দ্রীয় নেতা মাজহারুল ইসলাম শামীম ও জয়নাল আবেদীন।

এ ছাড়া উপস্থিত সবার সম্মিলিত জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে এবং ১৯৫২ এর ভাষা শহীদ ও ১৯৭১ এর মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় এ সভা। পরে অবিলম্বে সাধারণ শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতাদের মধ্যে প্রশ্নোত্তর পর্ব শুরু হয়। এ পর্বে সাধারণ শিক্ষার্থীরা তাদের সমস্যা এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তাতের মতামত জানান।

প্রশ্নোত্তর পর্বে শান্ত নামের বাংলা বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী ছাত্রলীগের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে মাসিক পত্রিকা বা ম্যাগাজিন প্রকাশের দাবি জানান। নাঈম মোল্লা নামে পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ১ম বর্ষের এক বিশেষ সুবিধাসম্পন্ন শিক্ষার্থীর প্রশ্নের উত্তরে সাদ্দাম হোসাইন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকরির ক্ষেত্রে প্রতিবন্ধী এবং আদিবাসীদের জন্য বিশেষ ব্যবস্থা রাখবেন। সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে সাদ্দাম হোসাইন হলেরর ক্যান্টিন সমূহে বিশ্ববিদ্যালয়ের ভর্তুকি বাড়ানোর এবং আগামী পাঁচ বছরে ঢাবিকে সম্পূর্ণ আবাসিক বিশ্ববিদ্যালয়ে পরিণত করার আশ্বাস দেন।

ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে শিক্ষার্থীদের দাবি দাওয়া সরাসরি প্রধানমন্ত্রীর টেবিলে উপস্থাপন করা হবে। প্রশ্নোত্তরের এক পর্যায়ে তিনি ছাত্রলীগ কর্মীদের আহ্বান করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে যাচাই না করে যা তা শেয়ার না দেয়ার জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App