×

জাতীয়

কুড়িগ্রামে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০১৮, ০৭:০৭ পিএম

কুড়িগ্রামে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৮

কুড়িগ্রাম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে নারীসহ উভয়পক্ষের আটজন আহত হয়েছেন।

আজ রোববার সকালে উপজেলার সীমান্তবর্তী অনন্তপুর গ্রামে ২১ শতক জমির মালিকানা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- মাহফুজার রহমান বাদল (৪১), আব্দুস ছালাম (২৯), শাহিনুর রহমান (২৭), আব্দুল মতিন (৪৮), মতিয়ার রহমান (৪৪), আবুল হোসেন (৩৯), বাবু মিয়া (২৭) ও শাহানাজ বেগম (৩১)।

স্থানীয় সূত্রে জানা যায়, অনন্তপুর গ্রামের মৃত এনছার আলীর উত্তরসূরিরা আকিমুদ্দিন গংয়ের ২১ শতক জমি প্রায় ৪০ বছর আগে ক্রয় সূত্রে ভোগ দখল করে আসছিলেন। গত ৫ বছর আগে আকিমুদ্দিনের মৃত্যু হলে তার সন্তানরা জমিটি দখল করে নেন। এ বিষয়ে আদালতে একটি মামলাও রয়েছে। রোববার সকালে ওই জমিতে আবারও নতুন করে এনছার আলীর ছেলে মাহফুজার রহমান বাদল দখলের জন্য হালচাষ শুরু করলে দেশীয় অস্ত্র নিয়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে নারীসহ উভয়পক্ষের আটজন আহত হন। আহতদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. এরশাদুল হক জানান, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে আব্দুস ছালাম ও মতিয়ারের অবস্থা গুরুতর।

ফুলবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) নজমুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনাটি শুনেছি। তবে কেউ এখনো পর্যন্ত থানায় অভিযোগ করতে আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App