×

জাতীয়

নির্বাচনে ১০ নম্বরি হলেও বয়কট করবো না: ড. কামাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০১৮, ০৪:৩৫ পিএম

নির্বাচনে ১০ নম্বরি হলেও বয়কট করবো না: ড. কামাল
নির্বাচনে ১০ নম্বরি হলেও বয়কট করবো না: ড. কামাল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ নম্বরি করা হলেও আমরা বয়কট করবো না বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

আজ শনিবার সুপ্রিম কোর্ট চত্বরে ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

কারণ ব্যাখ্যা করে ড. কামাল হোসেন বলেন, ‘একবার নির্বাচন বয়কট করে জাতিকে খেসারত দিতে হয়েছে।’

‘মহাজোট সরকারকে ভাওতাবাজির সরকার’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘সরকারকে ভাওতাবাজির জন্য গোল্ডমেডেল দেয়া উচিত। ২০১৪ সালের নির্বাচনের পর সুপ্রিম কোর্টে এ নিয়ে একটা মামলা হয়েছিল। তখন তারা কোর্টে বলেছিলেন যে, এটা একটি নিয়ম রক্ষার নির্বাচন। দ্রুত সময়ের মধ্যে আমরা একটি নির্বাচন দেব। দ্রুত সময় মানে কি পাঁচ বছর! তাই অভিধান পরিবর্তন করা দরকার, দ্রুত সময়ের অর্থ কী?’

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আয়োজনে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মহাসমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরি (বার অ্যাসোসিয়েশন) সভাপতি ও আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন। প্রধান বক্তা ছিলেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় মহাসমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুল হায়দার প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App