×

জাতীয়

যুবলীগের কমিটিতে সন্ত্রাসী ও চাঁদাবাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ০৭:১৩ পিএম

চট্টগ্রামের হাটহাজারীর শিকারপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনা ছাড়াই এক চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজকে নিয়ে সম্প্রতি এ কমিটি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। জাতীয় নির্বাচনের আগে এ ধরনের বিতর্কিত ব্যক্তিকে নিয়ে কমিটি গঠিত হওয়ায় স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভ দেয়া দিয়েছে।

সম্প্রতি ফরিদুল ইসলাম আজমকে আহ্বায়ক ও ওমর ফরুক জুনাইদকে যুগ্ম আহ্বায়ক করে শিকারপুর ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন করা হয়। অভিযোগ রয়েছে, যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেয়া ওমর ফারুকের বিরুদ্ধে হাটহাজারী থানায় ৪-৫ মামলা রয়েছে। তার বিরুদ্ধে চাঁদাবাজি ও ধর্মীয় সংখ্যালঘুদের জায়গা-সম্পত্তি দখলসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ করেছেন স্থানীয়রা।

তাকে নিয়ে অবৈধভাবে কমিটি গঠন প্রসঙ্গে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম বলেন, ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন করেছে থানা যুবলীগ নেতারা। কমিটির কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ থাকলে যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে। উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইউনুস গনি চৌধুরী বলেন, আমাদের সঙ্গে কোনো আলাপ ছাড়াই কমিটি গঠন করা হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে জানতে ওমর ফারুক জুনাইদকে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে হাটহাজারী উপজেলা যুবলীগের সভাপতি আকতার হোসাইন বলেন, ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে ৩ মাসের জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে তবে অনুমোদন দেয়া হয়নি। বিতর্কিত ব্যক্তিকে নিয়ে কমিটি গঠনের বিষয়ে তিনি বলেন, রাজনীতি করলে অনেকে অনেক ধরনের অভিযোগ করবেন। জায়গা-সম্পত্তি বিরোধ নিয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে।

ওমর ফারুকের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে হাটহাজারী থানায় দায়ের হওয়া মামলায় তাকে ১ বছরের কারাদ- দেন আদালত। এ ছাড়া জায়গা দখলের উদ্দেশ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দায়ের হওয়া মামলা ৫ম জুডিশিয়াল আদালতে ও ভুয়া দলিল তৈরি করে জায়গা দখলের চেষ্টায় দায়ের হওয়া মামলা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন রয়েছে। এসব মামলায় ওমর ফারুক দেড় মাসের বেশি সময় কারাগারে ছিলেন।

এ ছাড়া হাটহাজারী কুয়াইশ এলাকায় ব্যবসায়ী পুলিন দে ও প্রবীর দে’র জমি দখলের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App